চেক জালিয়াতির মামলায় সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ

Send
ফেনী প্রতিনিধি
প্রকাশিত : ১৭:০১, জুন ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৩৫, জুন ১৭, ২০১৯

নুসরাত হত্যা মামলার আসামি সিরাজ উদ দৌলাকে চেক জালিয়াতির মামলায় আাদলতে উপস্থাপন করা হয়সোনাগাজীর মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত হত্যা মামলার প্রধান আসামি সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে চেক জালিয়াতি মামলার সাক্ষ্যগ্রহণ হয়েছে। সোমবার (১৭ জুন) দুপুরে ফেনীর যুগ্ম জেলা দায়রা জজ অসিম কুমার দে’র আদালতে সাক্ষ্যগ্রহণ হয়।

গত ২০১৭ সালের ৯ নভেম্বর আবদুল কাইয়ুম নামে এক ব্যক্তি বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করেন। সোমবার মামলায় তিন জনের সাক্ষী দেওয়ার কথা ছিল। তবে শুধু বাদীর সাক্ষ্যগ্রহণ হয়। আদালত ১৫ জুলাই মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, অধ্যক্ষ সিরাজ উদ্দৌলা ২০১৭ সালের ১৬ আগস্ট বাদীকে এক কোটি ৩৯ লাখ টাকার একটি চেক দেন। সিরাজ প্রস্তাবিত একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে এই চেক দিলেও, ওই বছরের ২৭ আগস্ট চেকটি ব্যাংকে উপস্থাপন করলে তা ডিজঅনার হয়।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এনামুল করিম বাংলা ট্রিবিউনকে বলেন, সিরাজ উদ্দৌলা ১০৯ জন সদস্য নিয়ে উম্মুলকোরা ইন্টারন্যাশনাল মাদ্রাসা ও উম্মুল কোরা ডেভেলপার কোম্পানি প্রতিষ্ঠান করতে চান। এজন্য সদস্যদের কাছ থেকে এক কোটি ৩৯ লাখ টাকা সংগ্রহ করেন। পরে প্রতিষ্ঠান না করে সদস্যদের টাকা দিতে গড়িমসি করেন। এ অবস্থায় গ্রাহকরা সদস্য আবদুল কাইয়ুমকে টাকা আদায় করার জন্য দায়িত্ব দেন। তবে তাকে দেওয়া চেক পরে ডিজঅনার হয়।

/টিটি/এমএমজে/

লাইভ

টপ