জামালপুরে বন্যার পানি কমছে, ট্রেন চলাচল শুরু

Send
জামালপুর প্রতিনিধি
প্রকাশিত : ২০:০১, জুলাই ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৬, জুলাই ২২, ২০১৯

জামালপুরে বন্যার পানি ধীরগতিতে কমতে শুরু করেছে। সোমবার (২২ জুলাই) বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে যমুনার পানি ৩৯ সেন্টিমিটার কমে বিপদসীমার ৬১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী নবকুমার চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

জামালপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো.শাহাবুদ্দিন বলেন, ‘রেললাইন থেকে বন্যা পানি নেমে যাওয়ায় সোমবার থেকে জামালপুর-দেওয়ানগঞ্জ পথে ইসলামপুর স্টেশন পর্যন্ত ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে দেওয়ানগঞ্জ বাজার স্টেশনে এখনও বন্যার পানি থাকায় ইসলামপুর থেকে দেওয়ানগঞ্জ বাজার স্টেশন পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রয়েছে। অপরদিকে জামালপুর-বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত  রেললাইনের বিভিন্ন স্থানে পানি থাকায় ট্রেন চলাচল এখনও বন্ধ রয়েছে।

তবে গত ১০ দিনব্যাপী পানিবন্দি মানুষদের দুর্ভোগ ক্রমেই বাড়ছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।  জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা যায়, বন্যা দুর্গতদের জন্য ৬০টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব কেন্দ্রে দশ হাজার ৮৪০টি পরিবার আশ্রয় নিয়েছে।

এদিকে, দুপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। ইসলামপুর উপজেলার পাথর্শী ইউনিয়নের মুখ শিমলা গ্রামের আব্দুস সাত্তারের মেয়ে শারমিন আক্তার (১২) পানিতে গোসল করতে নেমে মারা যায়। একই উপজেলার সাপধরী ইউনিয়নের আকন্দপাড়া গ্রামের বাসিন্দা মোফাজ্জল আকন্দের ৩ বছরের শিশু কন্যা ময়ছন বেগম বন্যার পানিতে ডুবে মারা গেছে বলেও জানা গেছে।

যমুনা পশ্চিমঞ্চলের বন্যার্তদের বাড়ি-ঘর এখনও ৩ থেকে ৬ ফুট পর্যন্ত পানির নিচে। সেখানে রান্না করার উপায় নেই ও গবাদি পশু খাদ্যে সংকট। এবারের বন্যায় ৬২টি ইউনিয়ন ও ৭টি পৌরসভা বন্যা কবলিত হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে।

 

 

/এএইচ/

লাইভ

টপ