গাজীপুর সিটিতে ৬ হাজার ১৩৮ কোটি ৬৫ লাখ টাকার বাজেট ঘোষণা

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৫৫, জুলাই ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৮, জুলাই ২২, ২০১৯

গাজীপুর সিটি করপোরেশন

চলতি ২০১৯-২০২০ অর্থ বছরে গাজীপুর সিটি করপোরেশনের ৬ হাজার ১শ’ ৩৮ কোটি ৬৫ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম এ ঘোষণা দেন।

মেয়রের সভাপতিত্বে বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক।

বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংরক্ষিত মহিলা আসনের (নং-১৩) সংসদ সদস্য শামসুন্নাহার ভূঁইয়া, গাজীপুর জেলা জজ ড. মো. আবুল কাশেম, গাজীপুর সিটি করপোরেশনের সচিব কে এম রাহাতুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম প্রমুখ।

বাজেটে রাজস্ব সাধারণ তহবিল থেকে ৪২ হাজার ৪৮০ লাখ, পানি সরবরাহ খাত থেকে ১ হাজার ৮৪৮ লাখ, সরকারি উন্নয়ন খাত থেকে ১০ হাজার ৪৬৯ লাখ ও বৈদেশিক সহায়তাপুষ্টসহ অন্যান্য প্রকল্প থেকে ৪ লাখ ৩৪ হাজার ২৩০ লাখ টাকা আয় দেখানো হয়েছে। এছাড়া প্রারম্ভিক স্থিতি উল্লেখ করা হয়েছে ২৪ হাজার ৮৩৬ লাখ টাকা।

বাজেটে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ৪ লাখ ৭৬ হাজার ২৮২ টাকা। এ বাজেটে উদ্বৃত্ত থাকবে ১ লাখ ৩৭ হাজার ৫৮৩ টাকা। বৈদেশিক সহায়তাপুষ্ট বিভিন্ন প্রকল্পে সর্বোচ্চ এবং শিক্ষা ও সংস্কৃতিসংক্রান্ত খাতে সর্বনিম্ন ব্যয় ধরা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা যা বলেছেন তা তাকে প্রমাণ করতে হবে। তিনি যে রাষ্ট্রদ্রোহিতা করেছেন তা সবারই জানা। তার কথায় হিন্দু সমাজও বিব্রত। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি আগে দেশে ফিরে আসুন তারপর দেখেন কী হয়।

মেয়র আলহাজ অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেন, ২৪০ কোটি টাকা ঋণ নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের দায়িত্ব হাতে পেয়েছি। এখন সেই সিটি করপোরেশনের উন্নয়ন চোখে পড়ার মতো।

 

 

/টিএন/

লাইভ

টপ