‘গরু চুরি’র ঘটনায় আহত আরও একজনের মৃত্যু

Send
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০৪:৪২, আগস্ট ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:৪৪, আগস্ট ১১, ২০১৯

মানিকগঞ্জ

মানিকগঞ্জের সদর উপজেলার গকুলনগর থেকে ‘গরু চুরি’র ঘটনায় আহত আরও একজন মারা গেছেন। তার নাম শহীদুল ইসলাম (৩৫)। মানিকগঞ্জ সদর হাসপাতালে শনিবার (১০ আগস্ট) বিকালে তিনি মারা যান। এর আগে একই ঘটনায় বাবুল মন্ডল (৪০) নামের একজন নিহত হন।

সিংগাইর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, শুক্রবার (৯ আগস্ট) দিবাগত রাতে ছয় চোর মিলে গকুলনগরের তমছের আলীর বাড়ি থেকে একটি ষাঁড় ও আজমত  আলীর বাড়ি থেকে একটি গাভী চুরি করে। পরে গরু দুটি নিয়ে তারা একটি পিকআপে (ঢাকা মেট্রো- ১৩-৬৬২৫) করে সিংগাইরের দিকে আসছিল। খবর পেয়ে উপপুলিশ পরিদর্শক আল মামুন ফোর্স নিয়ে সিংগাইর বাসস্ট্যান্ডে পিকআপটিকে থামানোর চেষ্টা করেন। নির্দেশ অমান্য করে পিকআপটি চলে যাওয়ার সময় আল মামুন পিকআপের পেছনে উঠে পড়েন। তখন গরু চোররা আল মামুনকে মারধর করলে তিনি আত্মরক্ষার্থে ১০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। চলন্ত পিকআপ থেকে লাফ দিয়ে নামার সময় ঘটনাস্থলেই বাবুল মন্ডল নামের এক গরু চোর নিহত হন। তার বাড়ি হরিরামপুর উপজেলার সুলতানপুর গ্রামে। তিনি চান্দু মন্ডলের ছেলে।

ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, পিকআপটি দ্রুত পালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে চররাজনগর মানিকনগর আলিম মাদ্রাসার দেয়ালে ধাক্কা লেগে গাড়ি থেমে যায়। এসময় এসআই আল মামুনের চিৎকারে স্থানীয় লোকজন এসে ‘গরু চোর’ দলের দুই জনকে ধরে গণপিটুনি দেয়। এদেরমধ্যে সিংগাইর উপজেলার মাধবপুর গ্রামে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য ছকেল দেওয়ানের ছেলে মিলন দেওয়ানের (৩০) পায়ে গুলি লাগে। তাকে পুলিশ পাহারায় ঢাকায় চিকিৎসা দেওয়া হচ্ছে। আহত অজ্ঞাত একজনকে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার (১০ আগস্ট) বিকাল চারটার দিকে তিনি মারা যান। গরু চোরদের মারধরে আহত এসআই আল মামুনকে প্রথমে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে। পরে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

সিংগাইর থানার ওসি জানান, উদ্ধার করা গরু ও জব্দ পিকআপটি থানায় রাখা হয়েছে। নিহত বাবুল মন্ডলের লাশ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় আহত এসআই আল মামুন বাদী হয়ে মামলা করবেন।

তবে যাদের গরু চুরি হয়েছে, তাদের কোনও অভিযোগের কথা জানাতে পারেনি পুলিশ এবং শহীদুল ইসলাম নামের যিনি মারা গেছেন তার বাবার নামও জানাতে পারেনি পুলিশ। যাদের গরু চুরি হলো তারা কোনও অভিযোগ করেননি। 

/এনআই/এমএইচ/

লাইভ

টপ