জাতীয় গ্রিডে যুক্ত হলো বগুড়ার ১১৩ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ২০:১৬, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৫, সেপ্টেম্বর ১১, ২০১৯

বগুড়ায় ১১৩ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধনপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টায় ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে বগুড়ায় ১১৩ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেছেন। বগুড়ার শাজাহানপুর উপজেলার বীরগ্রামে এই বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণার পর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফলক উন্মোচন করা হয়। এর ফলে এই বিদ্যুৎকেন্দ্রে উৎপাতিক বিদ্যুৎ জাতীয় গ্রিডে সংযুক্ত হলো।

বগুড়ার শাজাহানপুর উপজেলার বীরগ্রামে ছয় একর জমিতে কনফিডেন্স পাওয়ার বগুড়া-২ লিমিটেড ১১৩ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপন করে। পাওয়ার স্টেশনটির ইঞ্জিন জার্মানির ম্যান ডিজেল অ্যান্ড টারবুর। এটির চুক্তি স্বাক্ষর হয়েছে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি। এই বিদ্যুৎকেন্দ্র বাণিজ্যিকভাবে উৎপাদনে গেছে চলতি ৩০ মার্চ। হেভি ফুয়েল ওয়েলের (এইচএফও) মাধ্যমে এখানে বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে।

ভিডিও কনফারেন্সে অন্যান্যের মধ্যে বিদ্যুৎ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রেজওয়ানুর রহমান, বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেন, সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, কনফিডেন্স পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খালিদ ইসলাম, পিডিবির প্রতিনিধি সাইদ আহম্মেদ প্রমুখ যোগ দেন।

 

/এফএস/

লাইভ

টপ