‘রংপুর বিভাগের ৮ জেলায় ৫ হাজার ২২১টি মণ্ডপে দুর্গাপূজা’

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ২০:১৮, সেপ্টেম্বর ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:১০, সেপ্টেম্বর ২১, ২০১৯

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্যরংপুর বিভাগের ৮ জেলায় ৫ হাজার ২২১টি মণ্ডপে এবার শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য। তিনি বলেন, ‘ইতোমধ্যে পূজার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে তিন স্তরের নিরাপত্তা বলয় থাকবে। শান্তিপূর্ণভাবে উৎসব পালনে সবার সহযোগিতা কামনা করছি।’ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ডিআইজি বলেন, ‘পূজায় নিরাপত্তার কথা ভেবে ৮ জেলার এক হাজার ৪৮৮টি মণ্ডপকে বেশি গুরুত্বপূর্ণ এবং এক হাজার ২১২টি মণ্ডপকে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। আট জেলার মধ্যে রংপুর জেলায় ৭৬৮টি, গাইবান্ধায় ৬১১টি, কুড়িগ্রামে ৫৪০টি, লালমনিরহাটে ৪৪৯টি, দিনাজপুরে এক হাজার ২৬২টি, ঠাকুরগাঁওয়ে ৪৫৯টি ও পঞ্চগড়ে ২৭৯টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে।’

এর আগে রংপুর বিভাগের আট জেলার পুলিশ সুপার ও প্রতিটি জেলার পূজা উদযাপন কমিটির সভাপতি-সম্পাদককে নিয়ে বৈঠক করেন ডিআইজি। সেখানে পূজা উদযাপনে জেলার সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা হয়। পূজা উদযাপনে কোনও ধরনের নিরাপত্তার অভাব দেখা দিলে প্রশাসনকে কঠোর ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান পূজা উদযাপন কমিটির নেতারা।



/আইএ/

লাইভ

টপ