কুষ্টিয়ার মিরপুর হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার কিট সংকট

Send
কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত : ০৩:১৮, সেপ্টেম্বর ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:১১, সেপ্টেম্বর ২৩, ২০১৯

3 pic collage templateকুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু পরীক্ষার কিট সংকটে ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবা। ডেঙ্গু রোগীর চাপ বেড়ে যাওয়ায় এ সংকট সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। রবিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১টার দিকে ওই হাসপাতালে গিয়ে দেখা যায়, জ্বরে আক্রান্ত রোগীরা ডেঙ্গু পরীক্ষা করতে এসে কিট না থাকায় ফিরে যাচ্ছেন।

এ বিষয়ে মিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডাক্তার সেলিম হোসেন ফরাজি জানান, রবিবার সকাল থেকে ডেঙ্গু পরীক্ষার কিট সংকট হয়েছে। তবে সোমবারের মধ্যে এই সংকট থাকবে না।

তিনি আরও জানান, স্থানীয় মিরপুর উপজেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কিছুটা কম হলেও পার্শ্ববর্তী দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের শ্যামনগর থেকে প্রায় প্রতিদিন রোগীরা ডেঙ্গু পরীক্ষা করাতে আসছেন। বর্তমানে এ হাসপাতালে তিনজন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। আশা করি, রোগী সংখ্যা কমে আসবে।

এর আগে, গত ২১ সেপ্টেম্বর জেলার দৌলতপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তারেক আহমেদ (২২) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়। ১৭ সেপ্টেম্বর দুপুরে ভেড়ামারায় যুথী (১১) নামে পঞ্চম শ্রেণির এক স্কুলছাত্রীর মৃত্যু হয়। ১০ সেপ্টেম্বর একই উপজেলায় মিনা খাতুন (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়। 

/এমএএ/

লাইভ

টপ