জানুয়ারি থেকে বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজ শুরু হবে

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ১১:০৩, অক্টোবর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:১৭, অক্টোবর ০৯, ২০১৯

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন রেলমন্ত্রীরেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী বছর জানুয়ারি থেকে বঙ্গবন্ধু সড়ক সেতুর কাছেই বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজ শুরু হবে। রেলসেতু নির্মিত হলে উত্তরাঞ্চলের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগের ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হবে। এছাড়া রংপুরের মানুষের জন্য নতুন একটি ট্রেন চালু করা হচ্ছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকালে রংপুর রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, সারাদেশের বিভাগীয় শহরের সঙ্গে রাজধানীতে  যাতায়াতের জন্য একাধিক ট্রেন চলাচল করলেও রংপুরে ছিল মাত্র একটি ট্রেন। আবার ওই ট্রেনটির সিডিউল বিপর্যয়সহ লক্কর ঝক্কর মার্কা ইজ্ঞিন বগি দিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে ট্রেনটি চলছিল। একই অবস্থা ছিল লালমনি এক্সপ্রেসের। প্রধানমন্ত্রী এসব সমস্যার কথা বিবেচনা করে রংপুর ও লালমনি এক্সপ্রেস ট্রেন দু’টির সব বগি এবং ইঞ্জিন নতুন করে সংযোজন করে চলাচল করবে। রংপুরের মানুষের দীর্ঘ দিনের দাবি আরও একটি আন্তঃনগর ট্রেন চালু করার জন্য। সে কারণে এবার কুড়িগ্রাম এক্সপ্রেস নামে একটি ট্রেন অচিরেই চালু হচ্ছে। ওই ট্রেনটি কুড়িগ্রাম থেকে রংপুর হয়ে পার্বতীপুর,জয়পুরহাট ও নাটোর হয়ে সরাসরি ঢাকায় যাতায়াত করবে। অচিরেই রংপুরের কাউনিয়া থেকে পাবর্তীপুর পর্যন্ত ডাবল ট্রেন লাইনের কাজ শুরু হবে।

রংপুর রেলওয়ে স্টেশনকে সর্বাধুনিক রেলওয়ে স্টেশনে পরিণত করার কাজ অচিরেই শুরু হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি আরও বলেন,  প্রধানমন্ত্রী সারাদেশে রেল ব্যবস্থার আমুল পরিবর্তন এনেছেন। উন্নয়ন করছেন যাতে সারাদেশের মানুষ সুবিধা পায়।

 

/এসটি/

লাইভ

টপ