হিলি সীমান্তে সতর্কাবস্থায় বিজিবি

Send
হিলি প্রতিনিধি
প্রকাশিত : ১৩:৪৬, অক্টোবর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:০০, অক্টোবর ১৮, ২০১৯

 হিলি সীমান্তে টহল দিচ্ছে বিজিবিরাজশাহীর চারঘাট সীমান্তে পদ্মা নদীতে ভারতীয় জেলের মাছ ধরাকে কেন্দ্র করে বিজিবি ও বিএসএফের মাঝে গোলাগুলিতে বিএসএফ সদস্য নিহত হওয়ার ঘটনায় দিনাজপুরের হিলি সীমান্তে সতর্কাবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলতাব হোসেন বাংলা ট্রিবিউনকে জানান, রাজশাহীর চারঘাট সীমান্তে বৃহস্পতিবারের ঘটনাকে কেন্দ্র করে যেকোনও ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে হিলি সীমান্তে বিজিবি সতর্কাবস্থায় রয়েছে। তবে ওই ঘটনার কোনও প্রভাব হিলি সীমান্তে পড়েনি।

তিনি আরও বলেন, ‘বিএসএফ সদস্যরা প্রতিদিনের মতো শুক্রবার (১৮ অক্টোবর) সকাল থেকে তাদের অংশে টহল দিচ্ছেন। আর আমরাও আমাদের অংশে টহল দিচ্ছি। তবে আমরা ওই ঘটনার পর থেকে সতর্কাবস্থায় রয়েছি। সেইসঙ্গে সিসি ক্যামেরার মাধ্যমে সীমান্তের সব কার্যক্রম ও পরিস্থিতির ওপর সার্বক্ষণিক নজরদাড়ি করা হচ্ছে।’ 

প্রসঙ্গত, চারঘাট সীমান্তে বিজিবির সদস্যদের সঙ্গে গোলাগুলিতে বিএসএফের এক সদস্য নিহত ও এক সদস্য আহত হয়েছে। অনুপ্রবেশকারী এক ভারতীয় জেলেকে পদ্মা নদী থেকে বিজিবি সদস্যরা আটক করলে বিএসএফ সদস্যরা তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকালে বিজিবির সঙ্গে পতাকা বৈঠকে এ দাবি করে বিএসএফ।

আরও পড়ুন:

 

চারঘাট সীমান্তে বিজিবির সঙ্গে গোলাগুলিতে বিএসএফ সদস্য নিহত হওয়ার দাবি

 

/এসটি/

লাইভ

টপ