রাস উৎসব বন্ধ ঘোষণা

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ২০:১৯, নভেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৬, নভেম্বর ০৯, ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাবে দুবলার চরের রাস উৎসব বন্ধ ঘোষণা করা হয়েছে।  তবে সেখানে মেলা সংশ্লিষ্ট ২০ জন অবস্থান করছেন। ধর্মীয় রীতি অনুযায়ী, ১১ নভেম্বর রাতে রাস পূজা ও মাঙ্গলিক অনুষ্ঠান সম্পাদন করার কথা রয়েছে। 

শনিবার (৯ নভেম্বর) দুপুরে খুলনা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রাস মেলা উৎসব জাতীয় কমিটির সাধারণ সম্পাদক সোমনাথ দে।

তিনি বলেন, ‘রাস উৎসব উপলক্ষে দুবলায় ভারতীয় দূতাবাসের প্রতিনিধি দলসহ ১০ সহস্রাধিক লোক আগেই সমাগত হয়েছিলেন। এই মেলা বন্ধ ঘোষণার পর তাদের ফিরিয়ে আনা হয়েছে। দুর্যোগপূর্ণ পরিবেশের কারণে রাস উৎসব বন্ধ করা হলেও যাবতীয় প্রস্তুতি সম্পন্ন ছিল।’

তিনি আরও বলেন, ‘সাধারণত দুবলার রাস উৎসবে ২ থেকে ৩ লাখ লোকের সমাগম হয়। এবার উৎসবে ৩ থেকে ৪ লাখ লোক সমাগমের সম্ভাবনা ছিল। কিন্তু পরিস্থিতির কারণে তা হলো না।’

এদিকে কোস্টগার্ডের এক প্রেস বার্তায় বলা হয়েছে, বাংলাদেশ কোস্টগার্ড ঘূর্ণিঝড় মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। ইতোমধ্যে দুবলার চর থেকে স্ ট্যুরিস্টকে ফেরত পাঠানো হয়েছে এবং স্থানীয় জেলেদের কোস্টগার্ডের সিসিএমসিতে আশ্রয় দেওয়া হয়েছে। সাইক্লোন পরবর্তী উদ্ধার কাজ করার জন্য কোস্টগার্ডের জাহাজ প্রস্তুত রয়েছে।

 

 

/এএইচ/

লাইভ

টপ