behind the news
IPDC  ad on bangla Tribune
 
Vision  ad on bangla Tribune

সাক্ষাৎকারে টাঙ্গাইল পৌরমেয়র জামিলুর রহমান মিরনঅগ্রাধিকার ভিত্তিতে এলাকার উন্নয়ন করা হবে

মোহাম্মদ আফজাল হোসেন, টাঙ্গাইল১৬:১৭, মার্চ ১৫, ২০১৬

পূর্ববর্তী মেয়রের সমালোচনা করে তিনি বলেন, তিনি সব সময়ই সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে প্রশাসনের সহযোগিতায় এলাকা থেকে মাদক নির্মূলের চেষ্টা করেছেন। কিন্তু পরবর্তীতে অন্যজন মেয়র নির্বাচিত হওয়ায় তার এ প্রচেষ্টা বন্ধ করে দেওয়ায় আবারও সরব হয়ে উঠে মাদক ব্যবসায়ীরা। ফলে এলাকায় সামাজিক অবক্ষয়ের সৃষ্টি হয়।

গত মেয়রের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করার অভিযোগ এনে মিরন বলেন, প্রয়োজন না থাকা সত্ত্বেও বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে তিনি শুধু অর্থের অপচয় করেছেন।

দায়িত্ব নেওয়ার পর অগ্রাধিকার ভিত্তিতে বেতকা খাল দখলমুক্ত করা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, যানজট নিরসন, স্টেডিয়াম হয়ে বটতলা পর্যন্ত একটি বাইপাস সড়ক নির্মাণ করার অঙ্গীকার করেন টাঙ্গাইলের এই মেয়র।

মেয়র আরও বলেন, নিরাপত্তার জন্য সমগ্র পৌরসভাকে সিসি ক্যামেরার আওতায় আনা হবে। এছাড়া বিশুদ্ধ পানি সরবরাহেরও ব্যবস্থা করবেন তিনি।

পৌরসভার উন্নয়নে বাজেট কতটুকু বাস্তবায়ন হয়? এমন প্রশ্নের জবাবে মিরন বলেন, পৌরসভার উন্নয়নে সরকারের বরাদ্দ খুবই সামান্য। এমনকি এক বছরের বরাদ্দের টাকায় এক কিলোমিটার সড়কও নির্মাণ সম্ভব না।

অল্প দিনে নতুন সড়ক ভেঙ্গে যাওয়ার পেছনে পৌর কর্তৃপক্ষের দায়বদ্ধতা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আবহাওয়ার কারণে অনেক সময় তাদের দ্রুত কাজ শেষ করতে হয়। এজন্য কিছু জায়গায় ভালভাবে তদারকি করা সম্ভব হয় না। বিশেষ করে বর্ষা মৌসুমে তাদের এ সমস্যার সম্মুখীন হতে হয়। ফলে সে সময়ের কাজ বেশি দিন টেকে না। এ বিষয়ে সরকারের বিশেষ নজর দেওয়ার অনুরোধ করেন নতুন এই মেয়র।

/এসএনএইচ/টিএন/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ