behind the news
Vision  ad on bangla Tribune

হারানো শফিককে মায়ের বুকে ফিরিয়ে দিলো ফেসবুক

টাঙ্গাইল প্রতিনিধি০৭:৩৩, এপ্রিল ০৭, ২০১৬

Tangail-Pic-5-Shofiqজনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবার ৫ বছর আগে হারিয়ে যাওয়া সন্তানকে ফিরিয়ে দিলো বাবা-মায়ের বুকে। ফেসবুকের পেজ ‘প্রিয় টাঙ্গাইল জেলা ফেসুবক গ্রুপ’ সম্ভব করেছে এই কাজটি। বুধবার প্রায় ৫ বছর আগে নিখোঁজ শফিকুরকে পরিবারের কাছে তুলে দেন গ্রুপের সদস্যরা।
গাজিপুরের কাপাসিয়ার পাকুয়া হাজিবাজার গ্রাম থেকে প্রায় ৫ বছর আগে হারিয়ে যায় মানসিক ভারসাম্যহীন শফিকুর ইসলাম। তখন তার বয়স ছিলো ১০ বছর। হারিয়ে যাবার পর গত পাঁচ বছরে অসংখ্য স্থানে শফিককে খুঁজে বেড়ান তার পরিবারের সদস্যরা। কিন্তু কোথাও সন্ধান না পেয়ে একসময় হতাশ হয়ে খোঁজা বন্ধ করে দেন তারা।
Tangail-Picকিন্তু গত ৪ তারিখ টাঙ্গাইলের ফেসবুক ব্যাবহারকারীদের ‘প্রিয় টাঙ্গাইল জেলা ফেসবুক গ্রুপে’ রফিক ইসলাম নামক একটি আইডি থেকে একটি ছেলের ছবি পোস্ট করা হয়। পোস্টে উল্লেখ করা হয় যে, ছেলেটি গত ৮ মাস ধরে গাজীপুরের শোলাকুড়ি এলাকায় এক ইমামের বাড়িতে আশ্রিত আছে। সঙ্গে দেয়া হয় ছেলেটির বাবার নাম আর ঠিকানা।
আর তারপর থেকেই রফিকের খোঁজে গ্রুপের সদস্যদের সঙ্গে যোগাযোগ শুরু করেন গ্রুপের অ্যাডমিন সানোয়ার ও আহমেদ হেলাল। টানা দুইদিন গ্রুপের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে খুঁজে বের করা হয় শফিকুরের পরিবারের সদস্যদের। পরে বুধবার টাঙ্গাইলের মধুপুর থেকে গ্রুপের সব অ্যাডমিন আর স্থানীয় লোকজনের উপস্থিতিতে শফিককে তুলে দেয়া হয় তার পরিবারের সদস্যদের কাছে।
শফিকের বাবা শামছুদ্দিন মোল্লা জানান, প্রায় ৫ বছর আগে মন খারাপ করে বাড়ি থেকে চলে যায় শফিক। অনেক খোঁজাখুজির পর কোথাও তাকে না পেয়ে আশা অনেকটাই ছেড়ে দিয়েছিলাম। আজ হারানো সন্তানকে ফিরে পেয়ে সত্যিই অনেক আনন্দ হচ্ছে। কখনো ভাবিনি আবারও ওকে বুকে জড়িয়ে ধরতে পারবো।

এমও/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ