X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১

নেপালে বাংলাদেশের দুই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

বিনোদন রিপোর্ট
১০ ডিসেম্বর ২০২৩, ০২:৪৫আপডেট : ১০ ডিসেম্বর ২০২৩, ০২:৪৯

নেপালের রাজধানী কাঠমান্ডুতে চলছে হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। উৎসবের ১১তম আসরের পর্দা উঠেছে ৯ ডিসেম্বর। এতে স্থান পেয়েছে বাংলাদেশের দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

উৎসবের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে স্থান পাওয়া সিনেমা দুটি হলো সুপিন বর্মণের ‘মূল্যহীন মানুষ’ (ডেথ হেজ নো ডেসটিনেশন) এবং জগন্ময় পালের ‘গ্রহগ্রস্ত’ (দ্য লাইফ লাইন)।

উদ্বোধনী আসরের অন্যতম বক্তা চারদিনের এই উৎসবের পর্দা নামবে ১২ ডিসেম্বর। উৎসবের সূচি বলছে, বাংলাদেশের দুটি ছবিই প্রদর্শিত হবে ১১ ডিসেম্বর। নেপাল ট্যুরিজম বোর্ড মিলনায়তনে আয়োজিত এই উৎসবে অংশ নিতে ১০ ডিসেম্বর কাঠমান্ডুর উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন দুই নির্মাতা। বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেন নির্মাতা জগন্ময় পাল।

জানা গেছে, বিশ্বের ২৬টি দেশের মোট ৫১টি চলচ্চিত্র দেখানো হচ্ছে এবারের উৎসবে। যেখান থেকে বাছাই করা হবে সেরা চলচ্চিত্র।

দেশের দুই নির্মাতা জগন্ময় পাল ও সুপিন বর্মণ জগন্ময় পালের গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত ‘গ্রহগ্রস্ত’ চলচ্চিত্রটি ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, একান্নবর্তী উৎসব এবং কর্নাটক যুব আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে নির্বাচিত ও প্রদর্শিত হয়েছে। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন সাখাওয়াত হোসেন, ইয়াসির আফিয়াত রাফি, পঙ্কজ মজুমদার, নাহিদা আখতার আঁখি, তানজিকুন প্রমুখ। 

অন্যদিকে সুপিন বর্মণের কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যে নির্মিত ‘মূল্যহীন মানুষ’ ইতোমধ্যে আসামের নীলাকুরিংগি স্ট্রিমিং প্ল্যাটফর্মে বাণিজ্যিকভাবে মুক্তি পেয়েছে। উদ্বোধনী আসরে অতিথিরা

উৎসবের উদ্বোধন দেখা যাবে এই লিংক-এ ক্লিক করে

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা