X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

টাইমস স্কয়ারের পর্দায় আবারও বাংলা গান

বিনোদন রিপোর্ট
১৪ এপ্রিল ২০২৪, ১৬:১২আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ১৩:১১

বিশ্ব বিনোদনের কেন্দ্র ধরা হয় নিউ ইয়র্কের টাইমস স্কয়ারকে। উঁচু উঁচু অট্টালিকার দেয়ালজুড়ে শত শত স্ক্রিন, যেগুলোতে প্রচার হয় বিভিন্ন বিনোদন কনটেন্টের প্রচারণা ঝলক। বাংলাদেশও সেই মিছিলে যোগ দিয়েছে বেশ আগে। কয়েকজন শিল্পীকে ইতোপূর্বে পাওয়া গেছে সেখানকার বিগ স্ক্রিনে।

এবার টাইমস স্কয়ারের পর্দায় জায়গা করে নিলেন ফোকসম্রাজ্ঞী মমতাজ ও চিত্রনায়ক জায়েদ খান। প্রযোজনা প্রতিষ্ঠান টিএম রেকর্ডসের উদ্যোগে পহেলা বৈশাখে (১৪ এপ্রিল) এই চমক দেখালেন তারা।

ঈদ উপলক্ষে দুটি গান প্রকাশ করেছে টিএম রেকর্ডস। এর মধ্যে ‘তেজপাতা’ শিরোনামের গান গেয়েছেন এবং তাতে পারফর্ম করেছেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। আরেকটি গানের শিরোনাম ‘বিড়ি’। পারভেজ সাজ্জাদের গাওয়া এই গানে পারফর্ম করলেন চিত্রনায়ক জায়েদ খান।

এই প্রজেক্টের সূত্র ধরেই মমতাজ ও জায়েদ দেখা দিলেন বিখ্যাত টাইমস স্কয়ার থেকে। সেখানকার স্ক্রিনে দেখানো হয়েছে তাদের গান দুটির প্রমো। শুধু তাই নয়, উন্মুক্ত টাইমস স্কয়ারে শত শত মানুষের সামনে গানও গেয়েছেন মমতাজ। সেই গানের তালে উচ্ছ্বাস প্রকাশ করেছে প্রবাসী বাঙালিরা।  

বিষয়টি নিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নিজের অনুভূতি প্রকাশ করে মমতাজ বলেন, “এটি আমার জন্য অত্যন্ত গর্বের ও আনন্দের। ভাষায় প্রকাশ করতে পারবো না হাজারো দেশি-বিদেশি মানুষের সামনে বাংলা গানের এমন অভূতপূর্ব প্রচারণা। ধন্যবাদ জানাই টিএম কর্ণধার তাপস ও মুন্নী ভাবিকে।”

টাইমস স্কয়ারের অনুষ্ঠানে দর্শকের সামনে মমতাজ ও অন্যরা টিএম নেটওয়ার্ক মুখপাত্র রুদ্র হক বললেন, ‘টাইমস স্কয়ারে এমন সময় টিএম রেকর্ডসের গান দুটি প্রচার হয়েছে, যখন হাজারো বাঙালি সহস্র কণ্ঠে বর্ষবরণ করছেন। এটি একটি বিরল গৌরবময় মুহূর্ত। কেননা, এত বাঙালির উপস্থিতিতে এত বৃহৎ পরিসরে সেখানে এর আগে কখনও বাংলাদেশি কনটেন্ট প্রচারিত হয়নি।’

উল্লেখ্য, গান দুটির কথা, সুর ও সংগীত পরিচালনা সবই কৌশিক হোসেন তাপসের। শুধু তাই নয়, এগুলোর ভিডিও নির্দেশনাও দিয়েছেন তিনি। এর মাধ্যমে দীর্ঘ ১৬ বছর পর মিউজিক ভিডিও নির্মাণ করলেন এই সংগীতশিল্পী। ঈদের আগের দিন ১০ এপ্রিল প্রকাশ হয়েছে ‘তেজপাতা’ ও ‘বিড়ি’ গান দুটি। চার দিনে ইউটিউবে এগুলোর ভিউ যথাক্রমে ২৫ হাজার ও ৮৭ হাজার।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো
এ সপ্তাহের ছবি১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো
কাঞ্চন নেই, ফেরালেন শাকিব-অনন্ত, অথৈ সাগরে নিপুণ!
কাঞ্চন নেই, ফেরালেন শাকিব-অনন্ত, অথৈ সাগরে নিপুণ!
‘অবৈধ ব্যক্তির কোনও সিদ্ধান্তে আমার মাথাব্যথা নেই’
সমিতির সদস্যপদ হারালেন জায়েদ খান‘অবৈধ ব্যক্তির কোনও সিদ্ধান্তে আমার মাথাব্যথা নেই’
বনভোজনে নিপুণের ঘোষণা: জায়েদ খানের সদস্যপদ বাতিল
বনভোজনে নিপুণের ঘোষণা: জায়েদ খানের সদস্যপদ বাতিল
বিনোদন বিভাগের সর্বশেষ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!