X
শনিবার, ০৪ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়

বিনোদন রিপোর্ট
২৩ এপ্রিল ২০২৪, ১৬:৫৫আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ১৮:৩১

নাম তুহিন কান্তি দাস। কাছের মানুষজন ছাড়া তাকে খুব একটা চেনেন না কেউ। অথচ তারই কথা-সুরে একাধিক গান শ্রোতাদের হৃদয়ে জায়গা করে আছে। এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হলো কৃষ্ণপক্ষ ব্যান্ডের ‘চান্দের গাড়ি’। অন্তর্জালে যেটার ভিউ সাত মিলিয়নের বেশি।

এবার নিজের একক অ্যালবাম নিয়ে আসছেন তুহিন। নাম ‘সন্ধ্যা নামিলো শ্যাম’। অ্যালবামের প্রথম ও টাইটেল গান প্রকাশ হয়েছে সম্প্রতি। গত ১৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলায় সংগীতানুষ্ঠানের মাধ্যমে গানটি উন্মুক্ত করা হয়। প্রকাশের পর থেকেই শ্রোতাদের ভালোবাসা মিলছে। সংগীতাঙ্গনের অনেকেও মুগ্ধতা প্রকাশ করছেন এটি শুনে। 

বরাবরের মতো গানের কথা ও সুর সাজিয়েছেন তুহিন নিজেই। তার অন্যান্য গানের মতো এই গানেও প্রকৃতি আর প্রেমের অনিন্দ্য সমন্বয় রয়েছে। গানটির সংগীতায়োজন করেছেন সোহান আলী। শুরুটা এরকম—‘মনেরও ময়ূর নাচে, ঘোর বরষায়/ ঘন মেঘ দূর আকাশে উড়ে উড়ে যায়/ মনেরও ভোমরা বনে গুন গুন গায়/ সন্ধ্যা নামিলো শ্যাম তোমারও আশায়...’।

এই গানের ভিডিওতে ‘শ্যাম’ চরিত্রে হাজির হয়েছেন রাফাহ নানজিবা তোরসা। যিনি ২০১৯ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খেতাব পেয়েছেন। তার সঙ্গে ভিডিওতে অভিনয় করেছেন খালিদ মাহমুদ সাদ। ফরিদপুরের চোখ জুড়ানো কিছু জায়গায় ধারণ করা এই গানচিত্র নির্মাণ করেছেন সৈয়দা নীলিমা দোলা।

প্রথম একক অ্যালবাম প্রসঙ্গে তুহিন বলেছেন, ‘যেকোনও শিল্পকর্ম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করাই আনন্দের। আমি অনেক দিন ধরেই গান প্রকাশ করবো কি করবো না, এই দ্বিধাদ্বন্দ্বে ছিলাম। অবশেষে প্রকাশ করতে পেরে ভীষণ ভালো লাগছে। প্রকাশনা অনুষ্ঠানে এত মানুষ এসেছেন, উৎসাহ দিয়েছেন, সবার ভালোবাসায় আমি আপ্লুত। এছাড়া গানটি প্রকাশের পর থেকে প্রচুর মানুষের ইতিবাচক সাড়া পাচ্ছি।’

অন্যদিকে অভিনেত্রী নানজিবা তোরসা বললেন, “মিস ওয়ার্ল্ড হওয়ার আগে বেশ কিছু মিউজিক ভিডিওতে কাজ করেছিলাম। তারপর অনেক প্রস্তাব এসেছিল, কিন্তু করিনি। ‘সন্ধ্যা নামিলো শ্যাম’ গানের নির্মাণ পরিকল্পনা, গান সব কিছু বেশ ভালো লাগে; তাই আগ্রহ নিয়ে কাজটি করেছি। গানটি প্রকাশের পর সবাই বেশ প্রশংসা করছেন।”

তুহিন কান্তি দাস জানান, তার এই অ্যালবামে আরও তিনটি গান রয়েছে। সেগুলোর শিরোনাম ‘আসমানেরও চাঁদ’, ‘দরদিয়া’ ও ‘হারিয়ে টের পাই’। ১৫ দিন পরপর গানগুলো ধারাবাহিকভাবে প্রকাশ করবেন তিনি। 

সন্ধ্যা নামিলো শ্যাম:

 

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র