X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

টলিউডের ৪ নতুন ছবি বাংলাদেশে!

রূপক জামান
০৫ জুন ২০১৬, ১৩:৪৩আপডেট : ০৫ জুন ২০১৬, ১৭:৫১

এবার আর পুরনো ভারতীয় বাংলা ছবি নয়, সম্পূর্ণ নতুন চারটি ছবি মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশ-কলকাতায়, একই সময়ে। ছবিগুলোর আমদানিকারক প্রতিষ্ঠান অরাধনা এন্টারপ্রাইজের কর্ণধার কার্তিক দে বাংলা ট্রিবিউনকে খবরটি নিশ্চিত করেছেন।
প্রসেনজিৎ ও দেব। দুজনেই আসছেন এই ঈদে। যে চারটি ছবি আমদানি করা হচ্ছে- দেব, অঙ্কুশ, যিশু, সায়ন্তিকা, মিমি, নুসরাত অভিনীত ও রাজা চন্দ পরিচালিত 'প্রেমের গোলমাল', রাজীব কুমার পরিচালিত দেব ও নুসরাত অভিনীত 'লাভ এক্সপ্রেস', সৃজিত মুখোপ্যাধায় পরিচালিত প্রসেনজিৎ, দেব, নুসরাত ও অঙ্কুশ অভিনীত 'জুলফিকার' এবং কমলেশ্বর পরিচালিত দেব অভিনীত 'চাঁদের পাহাড়-২'। এরমধ্যে ‘প্রেমের গোলমাল’ মুক্তি পাচ্ছে এই ঈদে, ‘লাভ এক্সপ্রেস’ ১২ আগস্ট, ‘জুলফিকার’ ৭ অক্টোবর এবং ‘চাঁদের পাহাড়-টু’ ৬ ডিসেম্বের মুক্তি পাচ্ছে। একই তারিখে ছবিগুলো ভারতেও মুক্তি পাচ্ছে বলে জানা গেছে।
চারটি ছবিই কলকাতার সবচেয়ে প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে নির্মিত। তাদের শক্ত প্রতিদ্বন্দ্বী এসকে মুভিজ বছর দুয়েক ধরে এ দেশে নিয়মিত যৌথ প্রযোজনায় ছবি নির্মাণ করছে জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে। অন্যদিকে বাংলাদেশের সরাসরি বাজার ধরার জন্য শ্রী ভেঙ্কটেশের সঙ্গে দেশীয় আমদানিকারকদের মধ্যস্থতা করে দিচ্ছিলেন প্রযোজক বিজয় খেমকা।
আমদানী প্রসঙ্গে আমদানিকারক কার্তিক দে বাংলা ট্রিবিউনকে বলেন, '২০১২ সালের জাতীয় আমদানি রফতানির নীতিমালা অনুযায়ী আমরা ছবিগুলো আমদানি করছি। বিনিময়ে আমরা বাংলাদেশে থেকেও সম্পূর্ণ নতুন চারটি ছবি রফতানি করব এবং একই সময়ে মুক্তি দেব।' তবে বাংলাদেশি ছবিগুলোর নাম জানতে আজ রবিবার বিকাল নাগাদ অপেক্ষা করতে হবে বলে জানালেন তিনি। বিকালে আনুষ্ঠানিকভাবে চুক্তি হবে ছবিগুলোর প্রযোজকের সঙ্গে।
এর আগে ইন-ইউন এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান পুরাতন ভারতীয় ছবি 'বদলা', 'সংগ্রাম', 'ওয়ান্টেড', 'থ্রি ইডিয়ডস', 'তারে জামিন পার', 'ধুম-২'সহ নয়টি ছবি আমদানি করে। যদিও ছবিগুলো দেশীয় বাজারে খুব একটা সুবিধা করতে পারেনি। মুক্তির ২-৩ দিন পরেই বেশিরভাগ প্রেক্ষাগৃহ থেকে নামিয়ে দেওয়া হয়েছিল।
এবার দেখার পালা নতুন ছবিগুলোর ফলাফল কী দাঁড়ায়!
/জেডএ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো