X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

চ্যানেল আই মতবিনিময়: স্বকীয়তা থাকলে দর্শক মুখ ফেরায় না

বিনোদন রিপোর্ট
২৭ সেপ্টেম্বর ২০১৬, ১৫:০৩আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০১৬, ২০:১৮

১৮ বছরে চ্যানেল আই একটি পরিপূর্ণ টেলিভিশনে পরিণত হয়েছে। কৃষি, পরিবেশ, স্বাস্থ্য, শিক্ষা ও সামাজিকসহ প্রায় সকল পরিমণ্ডলেই চ্যানেল আই’র বিচরণ অবিস্মরণীয়। চ্যানেল আই প্রাইভেট টেলিভিশন হওয়া সত্ত্বেও পাবলিক টেলিভিশনের মতো দেশের উন্নয়নে ভূমিকা রেখে যাচ্ছে।

আলোচনা শেষে জন্মদিনের কেক কাটা হয় অতিথিদের নিয়ে। ১৮ বছরে পদার্পণ উপলক্ষে চ্যানেল আই কার্যালয়ে সিনিয়র সাংবাদিক ও বিভিন্ন পত্রিকার বিনোদন প্রধানদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে এ কথাগুলো বলেছেন বক্তারা। মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর আয়োজিত উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, চ্যানেল আই’র পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ঢাবি’র শিক্ষক শামীম রেজা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র টেলিভিশন বিভাগের শিক্ষক জুনায়েদ হালিম, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি আবদুর রহমান, পাক্ষিক আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান, বিনোদন বিচিত্রা সম্পাদক দেওয়ান হাবিবুর রহমান, সিনিয়র সাংবাদিক অজয়দাশ গুপ্ত ও বিভিন্ন সংবাদপত্রের সিনিয়র সাংবাদিক ও বিনোদন প্রধানরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চিন্ময় মুৎসুদ্দী।
মতবিনিয়ম অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা আরও বলেন স্বকীয়তা থাকলে টেলিভিশন থেকে দর্শক কখনোই মুখ ফেরায় না। পথচলার দেড়যুগে চ্যানেল আই তার দায়িত্ব কতটুকু পালন করেছে সে বিষয়েও নানা মতামত ব্যক্ত করেন তারা। বেসরকারি গণমাধ্যম হিসেবে চ্যানেল আইকে নিজস্ব গাইডলাইন তৈরিরও পরামর্শ দিয়েছেন অনেকে। দেশের রাজনীতি অর্থনীতি সমাজনীত উন্নয়ন আর সাংস্কৃতি নিয়ে চ্যানেল আই’র নানা অনুষ্ঠানের প্রশংসা করেন তারা।
১ অক্টোবর চ্যানেল আইর জন্মদিন।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’