X
শুক্রবার, ১০ মে ২০২৪
২৭ বৈশাখ ১৪৩১

‘ডুব’ প্রযোজকের সেলফিতে বিব্রত শাওন

সুধাময় সরকার
১৩ মার্চ ২০১৭, ০৪:৩৩আপডেট : ১৩ মার্চ ২০১৭, ১৫:৪১

আব্দুল আজিজের অনুরোধ রেখে তোলা সেলফিতে মেহের আফরোজ শাওন মুক্তির আগেই বিতর্কিত ‘ডুব’ ছবির অন্যতম প্রযোজক আব্দুল আজিজের অনুরোধ রেখে তার সঙ্গে সেলফি তুলে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হলেন নির্মাতা-অভিনেত্রী মেহের আফরোজ শাওন। কারণ অনুমতি ছাড়াই হুমায়ূন আহমেদের জীবনের একাংশ নিয়ে ‘ডুব’ তৈরি হওয়ার অভিযোগে প্রতিবাদ করে আসছেন শাওন। সেই প্রেক্ষিতে এ ছবি মুক্তির বিষয়টি তথ্যমন্ত্রণালয় থেকে স্থগিতও করা হয়েছে। তেমন পরিস্থিতিতে রবিবার (১২ মার্চ) রাতে আজিজ-শাওনের সেলফি দেখে বিস্মিত হয়েছেন অনেকে। ছবিটি ভাইরাল হয়ে পড়ে অল্প কিছুক্ষণের মধ্যে।

জানা গেছে, রবিবার (১২ মার্চ) সন্ধ্যায় একটি জন্মদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশ নেন শাওন। একই আয়োজনে মিডিয়ার অনেকের পাশাপাশি অতিথি ছিলেন প্রযোজক আব্দুল আজিজও। একফাঁকে শাওনের সঙ্গে একটি সেলফি তোলার অনুরোধ জানান তিনি। ‘ডুব’ বিতর্কের বৈরী হাওয়া বইতে থাকলেও নিরাশ হতে হয়নি তাকে। শাওন, হাসিমুখেই সেলফি তোলার সম্মতি দেন আজিজকে।

জানা গেছে সেলফি তোলার কয়েক মিনিটের মাথায় (রাত ১০টা) আব্দুল আজিজ তার ভেরিফায়েড ফেসবুক প্রোফাইল থেকে শেয়ার করেন এই সেলফি। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘আমরা আমরাই...’। স্বাভাবিক, শাওনের মোবাইল ফোনে একের পর এক কল আসতে থাকে ছবিটির রেশ ধরে।

আব্দুল আজিজের সেলফি ও ক্যাপশন দেখে গণমাধ্যম ও অন্য অনেকেই ধরে নেন ‘ডুব’ বিতর্কের অবসান হলো বোধহয়! কিন্তু এমন ধারণা কিংবা সম্ভাবনাকে উড়িয়ে দিয়ে শাওন বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘বিষয়টি নিয়ে আমি খুবই বিব্রত। বিনয় কিংবা ভদ্রতাকে আজকাল দুর্বলতা হিসেবে ধরা হয়। উনি আমার সামনে আসলেন। অনুমতি চাইলেন সেলফি তোলার। ভদ্রতার খাতিরে অনুমতি দিলাম। আর এখন সেটি তিনি অন্যভাবে হাজির করলেন জাতির সামনে। এটা খুবই খারাপ। ’

এদিকে আজিজের সেলফি প্রতিক্রিয়ায় হুমায়ূনপত্নী শাওন তার ফেসবুক স্ট্যাটাসে রবিবার মধ্যরাতে একটি কাল্পনিক গল্প উত্থাপন করেন। স্পষ্টই বোঝা যাচ্ছে, তার এই গল্পের জন্ম হয়েছে আব্দুল আজিজের সেলফি তোলা ও তা পোস্ট করার ঘটনায়। শাওন স্ট্যাটাস দেওয়ার পর রাত ২টা নাগাদ আব্দুল আজিজ তার ফেসবুক পেজ থেকে অজানা কারণে সরিয়ে নেন সেলফিটি।

এ বিষয়ে আব্দুল আজিজের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, অনুমতি না নিয়ে প্রয়াত নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ব্যক্তিগত জীবনের স্পর্শকাতর বিষয় নিয়ে ‘ডুব’ ছবিটি তৈরি হয়েছে বলে আপত্তি জানান তার স্ত্রী শাওন। এ নিয়ে গত ১৩ ফেব্রুয়ারি তথ্যমন্ত্রণালয়ে একটি চিঠি দেন তিনি। তার অনুরোধ রেখে ‘ডুব’-এর ছাড়পত্র স্থগিত রাখা হয়। এরপরই শুরু হয় বিতর্ক।

এর মধ্যে আসন্ন পহেলা বৈশাখে ‘ডুব’ মুক্তি দেওয়া হবে বলে প্রচারণা চালানো হচ্ছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান। এজন্য এর একটি পোস্টারও প্রকাশিত হয়েছে। কিন্তু রবিবার রাতে ফেসবুকে কাল্পনিক গল্পের শেষে শাওন দাবি করেছেন, ‘পহেলা বৈশাখে সমালোচিত কোনও ছবি মুক্তি পাওয়ার কোনও সম্ভাবনা নাই... অন্তত এই দেশে।’

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ (নো বেড অব রোজেস) ছবিটিতে অভিনয় করেছেন বলিউড অভিনেতা ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, পার্নো মিত্র প্রমুখ। আর এটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া, এসকে মুভিজ ও ইরফান খান।

/এমএম/জেএইচ/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম দিন: বৃষ্টিস্নাত সন্ধ্যায় রবির গান আর দুই কিংবদন্তিকে স্মরণ
জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবপ্রথম দিন: বৃষ্টিস্নাত সন্ধ্যায় রবির গান আর দুই কিংবদন্তিকে স্মরণ
‘তোর ভাতের প্লেটে আমার দেয়া কিছু ঘৃণা থাকুক’
‘তোর ভাতের প্লেটে আমার দেয়া কিছু ঘৃণা থাকুক’
সালমানের সঙ্গী হলেন রাশমিকা
সালমানের সঙ্গী হলেন রাশমিকা
বাবা হত্যার বিচার পেয়েও যে কারণে নিশ্চুপ লামিয়া
বাবা হত্যার বিচার পেয়েও যে কারণে নিশ্চুপ লামিয়া
তরুণ প্রযোজক-নির্মাতা রূহানের মরদেহ উদ্ধার
তরুণ প্রযোজক-নির্মাতা রূহানের মরদেহ উদ্ধার