X
শনিবার, ১১ মে ২০২৪
২৮ বৈশাখ ১৪৩১

বলিউডের সর্বোচ্চ অগ্রিম করদাতা সালমান

বাংলা ট্রিবিউন ডেস্ক
২২ মার্চ ২০১৭, ১৯:২৭আপডেট : ২২ মার্চ ২০১৭, ১৯:৪২

 

সালমান খান অগ্রিম কর পরিশোধের দিক থেকে বলিউডে শীর্ষে অবস্থানে রয়েছেন সালমান খান। অক্ষয় কুমার এবং হৃতিক রোশনকে পেছনে ফেলে ২০১৬-১৭ অর্থবছরে বলিউডের সর্বোচ্চ অগ্রিম করদাতার সম্মান লাভ করেছেন দাবাং খান।
কর পরিশোধে ভারতের আয়কর দফতরকে অবাক করেছেন কমেডি অভিনেতা কপিল শর্মা। ইন্ডিয়া টুডে’র খবরে বলা হয়েছে, এক বছরে তার আয় বেড়েছে ২০৬ শতাংশ।
২০১৭ সালের ১৫ মার্চ অগ্রিম কর পরিশোধের দিক থেকে বলিউডের শীর্ষ ১০ তারকাদের এক ডাটা থেকে এসব তথ্য পাওয়া গেছে। তবে এতে একটা বিষয় পরিষ্কার যে, সালমান খানই বলিউডের সর্বোচ্চ করদাতা অভিনেতা।
চলতি অর্থবছরে ৪৪ দশমিক ৫ কোটি রুপি অগ্রিম কর পরিশোধ করেছেন সালমান খান। আগের অর্থবছরে এর পরিমাণ ছিল ৩২ দশমিক ২ কোটি। এর মানে দাঁড়ায় এক বছরে তার আয়ের পরিমাণ বেড়েছে ৩৯ শতাংশ।
২৯ দশমিক ৫ কোটি রুপি অগ্রিম কর পরিশোধ করে তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন অক্ষয় কুমার। গত অর্থবছরে তিনি পরিশোধ করেছিলেন ৩০ কোটি রুপি। তালিকায় তৃতীয় স্থানে থাকা হৃতিক রোশন অগ্রিম কর পরিশোধ করেছেন ২৫ দশমিক ৫ কোটি রুপি। আগের অর্থবছরে এ পরিমাণ ছিল ১৪ কোটি রুপি।
শীর্ষ ১০ অগ্রিম করদাতার তালিকায় থাকা একমাত্র পরিচালক করণ জহর। অভিনেত্রীদের মধ্যে তালিকায় আছেন দিপীকা পাড়ুকোন, আলিয়া ভাট এবং কারিনা কাপুর।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।
/এমপি/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জমজমাট দ্বিতীয় দিন, পর্দা নামছে আজ
জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজমজমাট দ্বিতীয় দিন, পর্দা নামছে আজ
পাঁচ ‘বুবলী’ নিয়ে থানায় অপু!
পাঁচ ‘বুবলী’ নিয়ে থানায় অপু!
‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন
‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
ছয় প্রেক্ষাগৃহে ‌‘পটু’
এ সপ্তাহের ছবিছয় প্রেক্ষাগৃহে ‌‘পটু’