X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

‘আজান’ বির্তকের পর নিজেই ‘ন্যাড়া’!

বিনোদন ডেস্ক
১৯ এপ্রিল ২০১৭, ১৯:০৩আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ১৭:৪১

ন্যাড়া মাথায় সনুর সংবাদ সম্মেলন আজান নিয়ে মন্তব্য করে তুমুল সমালোচনার মুখে পড়ার পর এবার নিজেই ন্যাড়া হয়ে সংবাদ সম্মেলন করলেন সনু নিগাম। মূলত ঘটনার জের ধরেই সনু এভাবে সাংবাদিকদের সামনে হাজির হলেন।

কলকাতাভিত্তিক মুসলিম ধর্মনেতা সৈয়দ শাহ আতেফ আলি আল কাদেরি ঘোষণা দেন, সনুর মাথা ন্যাড়া করতে পারলে ১০ লাখ রুপি পুরস্কার দেওয়া হবে। এ ঘোষণার পর সনু ঐ নেতাকে তার বাড়িতে এসে মাথা ন্যাড়া করে দিয়ে যাওয়ার চ্যালেঞ্জ জানান। পরে সনু নিজেই বাসায় নরসুন্দর ডেকে এ কাজটি করেন।
বুধবার (১৯ এপ্রিল) দুপুরে সনু সাংবাদিকদের বলেন, ‘আমি আমার মাথা ন্যাড়া করেছি, চ্যালেঞ্জের জন্য নয়। তুমি দাবি তুলেছ, তাই আমি ন্যাড়া হয়ে গেছি। আমরা আসলে একে অপরকে সহজে বুঝতে চাই না, এটাই সমস্যা। আমি ধর্মবিশ্বাসী কিন্তু এই দাবি নিশ্চয়ই আমি করবো না তোমাদের ধর্ম খারাপ, আমারটা ভালো। কিন্তু তোমাকে তিক্ততার বিরুদ্ধে লড়াই করতে হবে। এখান থেকে বের হওয়ার সুযোগ নেই।’
ন্যাড়া মাথায় সনুর সংবাদ সম্মেলন মূলত সনু আজানের শব্দে তিক্ততার ইঙ্গিত দেন। এর আগে তিনি আরও বলেন, ‘আমার একটি বক্তব্য নিয়ে আপনারা যারা প্রতিবাদ করেছেন, তাদের আইকিউ আমার বোঝা হয়েছে। আমি বোঝাতে চেয়েছি মসজিদ বা মন্দির কোথাও লাউড স্পিকার করা উচিত নয়। শুধু আজান নয়, আমি উচ্চস্বরের বিরুদ্ধে কথাটা বলেছিলাম।’
উল্লেখ্য, বলিউডের সংগীতশিল্পী সনু নিগাম সোমবার (১৬ এপ্রিল) সকালে এক টুইট বার্তায় লেখেন,প্রতিদিন ভোরে আজানের ‘কর্কশ’ শব্দের কারণে ঘুম ভেঙে যায় তার। এজন্য তিনি বিরক্ত হন।
এখানেই থেমে থাকেননি সনু। এরপর আরকেটি টুইটে তিনি বলেন, ‘মোহাম্মদের সময় তো বিদ্যুৎ ছিল না। এখন মাইক্রোফোনে আজানে সুর অনেক কর্কশ।’ সনু তার টুইটে আজানের ধ্বনিকে ‘জোর করে চাপিয়ে দেওয়া’ বলে উল্লেখ করেন।  
এমন মন্তব্যের পর তোপের মুখে পড়েন সনু। শুধু মুসলিম নয়, অমুসলিমরাও তার দিকে সমালোচনার তীর ছুঁড়তে শুরু করে।
এই প্রেক্ষাপটে মঙ্গলবার (১৭ এপ্রিল) মুসলিম ধর্মনেতা সৈয়দ শাহ আতেফ আলি আল কাদেরি সনুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ব্যক্তিগতভাবে পুরস্কার ঘোষণা করেন। সনুকে ন্যাড়া করে এবং গলায় ছেঁড়া জুতার মালা পরিয়ে যে দেশব্যাপী ঘুরাতে পারবে তার জন্য ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেন কাদেরি। ২১ এপ্রিল রানি রাশমনি এভিনিউতে সনুর বিরুদ্ধে একটি সমাবেশেরও ডাক দেন তিনি।
ন্যাড়া মাথায় সনুর সংবাদ সম্মেলন সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!