Vision  ad on bangla Tribune

বিশ্বসেরা তিন প্ল্যাটফর্মে ‘শুনতে কি পাও!’

বিনোদন রিপোর্ট০০:১১, এপ্রিল ২১, ২০১৭

বিশ্বসেরা তিনটি প্ল্যাটফর্মে ‘শুনতে কি পাও!’অ্যামাজন ভিডিও, গুগল প্লে ও আইটিউনস-এ মুক্তি পেলো কামার আহমাদ সাইমনের সিনেমা ‘শুনতে কি পাও!’ প্যারিসে গ্রাঁপ্রি, মুম্বাইয়ে স্বর্নশঙ্খসহ জাতীয় ও আন্তর্জাতিকভাবে অনেক পুরস্কারজয়ী সিনেমাটি প্রথমবারের মতো মুক্তি পেল অন্তর্জাল দুনিয়ায়।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাতে বাংলা ট্রিবিউনকে এমনটাই জানান নির্মাতা কামার আহমাদ। তিনি আরও জানান, বিশ্বের অন্যতম প্রধান ভিওডি (ভিডিও অন ডিমান্ড) প্ল্যাটফর্মের একটি অ্যামাজন ভিডিও, অন্যদিকে বাংলাদেশে এখনও চালু না হলেও পৃথিবীর ১১০টি দেশে গুগল প্লে মুভিস অ্যান্ড টিভি অন্যতম স্ট্রিমিং প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে। আর অ্যাপেলের আইটিউন্স মুভিসের সংগ্রহে আছে বিশ্বের প্রায় ৬৫০০০ ছবি।
হতাশার বিষয় ছিলো, বিশ্বের জনপ্রিয় এই তিনটি ডিজিটাল প্ল্যাটফর্মে এতদিন বাংলাদেশের একটি ছবিও স্থান পায়নি। তাই এই সিনেমাটির মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্রের নতুন দরজা খুললো বলেই মনে করছেন কামার আহমাদ সাইমন।
তিনি বলেন, ‘এমন একটা খবর আসলে আমার একার না, পুরো ইন্ডাস্ট্রির জন্যই ইন্সপায়ারিং হতে পারে। বিশেষ করে তরুণ যারা ছবি বানাতে আসছে তাদের জন্য। তাছাড়া সিনেমাটির কোনও ডিভিডি বের হয়নি বলে এতোদিন অনেকের অভিযোগ ছিলো। বিশেষ করে বিদেশে থাকা বাংলাদেশীদের। গত কয়েক বছরে শত শত চিঠি পেয়েছি তাদের কাছ থেকে। কিন্তু সঠিক জবাব দিতে পারিনি কাউকে। এবার গুগল, অ্যামাজন আর আইটিউনস-এর মতো আন্তর্জাতিক প্ল্যাটফর্মে এটি মুক্তি দিতে পেরে আনন্দটা দ্বিগুণ হয়ে গেল।’

উল্লেখ্য, ‘শুনতে কি পাও!’ কামার আহমাদ সাইমনের নির্মিতব্য ‘ওয়াটার ট্রিলজি’র প্রথম পর্ব। এর দ্বিতীয় পর্ব ‘ডে আফটার টুমরো’র চিত্রনাট্যের জন্য কামার গত বছর লোকার্নো চলচ্চিত্র উৎসবের ‘ওপেন ডোর্স’-এ শ্রেষ্ঠ পুরষ্কার পেয়েছেন। আগামী মে মাসে অনুষ্ঠিতব্য কানের লা’এটিলিয়ারে বিশ্বের ১৬ জন নির্বাচিত নির্মাতাদের মধ্যে কামারের কাছে আমন্ত্রণ এসেছে এই ‘ডে আফটার টুমরো’র জন্যই।
/এম/এমএম/

সম্পর্কিত সংবাদ:

লোকার্নো ওপেন ডোরস সেরা কামার

‘শিকলবাহা’র জন্য নতুন মুখের খোঁজ

কান উৎসবে আমন্ত্রণ পেলেন কামার আহমাদ সাইমন

'ওয়ার্ল্ড সিনেমা ফান্ড' পাচ্ছে কামারের ‘শঙ্খধ্বনি’

‘একটি সূতার জবানবন্দী’র প্রদর্শনী

'এটা চলচ্চিত্র নয়, আমার অপরাধবোধ'

লোকার্নো উৎসবে পাঁচ বাংলাদেশি

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ