X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

রাতে বারডেম হিমঘরে, প্রথম জানাজা সকাল ১০টায়

বিনোদন রিপোর্ট
২১ এপ্রিল ২০১৭, ২১:১৯আপডেট : ২১ এপ্রিল ২০১৭, ২২:২০

লাকী আখন্দ/ ছবি: সংগৃহীত পুরান ঢাকার আরমানিটোলা মাঠে শনিবার (২২ এপ্রিল) সকাল ১০টার দিকে লাকী আখন্দের প্রথম জানাজা অনুুষ্ঠিত হবে। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে পরিবারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

লাকী আখন্দের পরিবারের পক্ষ থেকে ডা. রুবায়েত রহমান বলেন, ‘রাতে মরদেহ রাখা হবে শাহবাগের বারডেম হাসপাতালের হিমঘরে। এরপর শনিবার সকাল ১০টার দিকে আরমানিটোলা মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।’
পরিবারের পক্ষ থেকে শুক্রবার রাত ৯টা নাগাদ আরমানিটোলার বাসায় আনুষ্ঠানিক প্রেস ব্রিফিংয়ে রুবায়েত রহমান আরও জানান, লাকী আখন্দ দেশের অন্যতম সংগীত ব্যক্তিত্ব এবং বীর মুক্তিযোদ্ধা। ফলে তার দাফন এবং জানাজার বিষয়ে সরকারের পক্ষ থেকে এখনও কোনও সিদ্ধান্ত পাওয়া যায়নি। তাই লাকী আখন্দের মরদেহ সর্বস্তরের শ্রদ্ধাজ্ঞাপনের জন্য জাতীয় শহীদ মিনারে নেওয়া হবে কিনা তা এখনই বলা যাচ্ছে না। কিংবা সরকারি উদ্যোগে বুদ্ধিজীবী গোরস্থানে তাকে সমাহিত করা হবে কিনা সে বিষয়ে তারা এখনও অবগত নন। তবে সরকারের পক্ষ থেকে এমন কোনও সিদ্ধান্ত না এলে কাল জানাজা শেষে আজিমপুর গোরস্থানে লাকী আখন্দের মরদেহ দাফনের কথা জানিয়েছেন তিনি।
ডা. রুবায়েত রহমান আরও বলেন, ‘লাকী আখন্দ জীবিত অবস্থায়ও রাষ্ট্রের কাছে কোনও কিছু দাবি করেননি। ফলে এখনও তার পরিবার রাষ্ট্রের কাছে এই বিষয়ে কোনও দাবি করছেন না। তবুও যদি রাষ্ট্রের পক্ষ থেকে কোনও সিদ্ধান্ত নেওয়া হয় তাতেও তাদের আপত্তি থাকবে না।’  
প্রেস ব্রিফিংয়ে লাকী আখন্দের ছেলে দীপ তার বাবার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন সবার কাছে।  
প্রসঙ্গত, টানা আড়াই মাস হাসপাতাল জীবন শেষে গত সপ্তাহে আরমানিটোলার নিজ বাসায় ফিরেছিলেন কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখন্দ। ২১ এপ্রিল দুপুর নাগাদ তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। সন্ধ্যার আগে দ্রুত নিয়ে যাওয়া হয় মিটফোর্ড হাসপাতালে। সেখানে সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ কর্তব্যরত চিকিৎসক লাকী আখন্দকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৬১ বছর।
/এআরআর/এমএম/জেএইচ/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!