X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

সালমানের ‘টিউবলাইট’ নিয়ে বিশাল লোকসানে হল মালিকরা!

বাংলা ট্রিবিউন ডেস্ক
০৪ জুলাই ২০১৭, ১৩:৪৫আপডেট : ০৪ জুলাই ২০১৭, ১৬:৫৭

বলিউড সুপারস্টার সালমান খান আর ঈদ মানেই অপরাজেয় ব্যাপার-স্যাপার! এ দুইয়ের সম্মিলন হলে বক্স অফিসে ২০০ থেকে ৩০০ কোটি রুপির ব্যবসা যেন অবধারিত। সালমান ও শিশুশিল্পী মাটিন রে টেঙ্গু

এবারের ঈদে মুক্তি পাওয়া ‘টিউবলাইট’ নিয়েও এটাই ধরে নেওয়া হয়েছিল। তার ওপর এ ছবির পরিচালক কবির খান হওয়ায় সবার প্রত্যাশা ছিল, এ জুটির আগের ছবি ‘বজরঙ্গি ভাইজান’-এর সাফল্যের রেকর্ড ভেঙে যাবে।

কিন্তু ঈদ কিংবা কবির খানের পরিচালনা, কোনোটাই সালমান অভিনীত ‘টিউবলাইট’-এর ক্ষেত্রে ভাগ্যের ছাপ ফেলতে পারেনি। উল্টো এ ছবি চালিয়ে লোকসান গুনতে হচ্ছে সিনেমা হল মালিকদের।

ভারতে একক যেসব সিনেমা হল ছবিটি প্রদর্শন করেছে ও করছে সেগুলোর মালিকরা পড়েছেন বিশাল লোকসানের মুখে। এরমধ্যে উত্তর প্রদেশের ফিরোজাবাদে দুটি প্রেক্ষাগৃহে ক্ষতির পরিমাণ ৯ কোটি ১১ লাখ রুপি।

উত্তর প্রদেশের আরেক প্রেক্ষাগৃহ মায়া সিনেমাসের দাবি, ‘দঙ্গল’ ও ‘বাহুবলী টু: দ্য কনক্লুশন’ চালিয়ে তাদের যে আয় হয়েছিল, তার সবই হারিয়েছেন ‘টিউবলাইট’ প্রদর্শন করায়। এই সিনেমা হলে লোকসান হয়েছে ৪ কোটি ১১ লাখ রুপি।

এ ছবির কারণে আর্থিকভাবে বিশাল ক্ষতিগ্রস্ত হওয়ায় ভারতের অনেক চলচ্চিত্র পরিবেশককে কাঁদতে হচ্ছে। তাদের অনেকে সল্লুর সঙ্গে বৈঠকে বসার আশা নিয়ে মুম্বাইয়ে এসেছেন। তাদের চাওয়া, লোকসানের টাকা ফেরত পাওয়া।

১৯৬২ সালে সংঘটিত চীন-ভারত যুদ্ধের প্রেক্ষাপটে সাজানো ‘টিউবলাইট’ ২০১৫ সালে হলিউডে মুক্তি পাওয়া ‘লিটল বয়’ ছবি থেকে অনুপ্রাণিত। এতে অবুঝ বালকের চরিত্রে অভিনয় করেছেন সালমান খান। এছাড়াও অভিনয় করেছেন সালমানের ছোট ভাই সোহেল খান, চীনা অভিনেত্রী চু চু, শিশুশিল্পী মাটিন রে টেঙ্গু ও প্রয়াত ওম পুরি।

গত ২৩ জুন ভারতের ৪ হাজার ৪০০ এবং অন্যান্য দেশের ১ হাজার ২০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘টিউবলাইট’। ১০০ কোটি রুপি বাজেটে নির্মিত ছবিটি প্রযোজনা করেছেন সল্লু ও তার মা সালমা খান। সারাবিশ্ব মিলিয়ে মুক্তির দশ দিনে এর আয় করেছে ২২০ কোটি ৮৪ লাখ রুপি। এর মধ্যে ভারত থেকে এসেছে ১১৭ কোটি ৭০ লাখ রুপি।

সূত্র: বলিউড হাঙ্গামা

/জেএইচ/এম/

আরও পড়ুন-
*শাহরুখের নামে সালমানের ‘টিউবলাইট’ প্রচারণা!

*অবশেষে ১০০ কোটির ঘরে ‘টিউবলাইট’

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া