X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

৭ গুণী পাচ্ছেন শিল্পকলা পদক

বিনোদন রিপোর্ট
১৮ জুলাই ২০১৭, ১৮:১৯আপডেট : ১৮ জুলাই ২০১৭, ১৯:১৮

হাজার বছরের সমৃদ্ধ বাঙালি ঐতিহ্যের লালন, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের মূল্যবোধ প্রতিষ্ঠায় সচেতনতা তৈরিতে এখনও কাজ করে চলেছেন দেশের শিল্পী ও সংস্কৃতিকর্মীরা। তাদের অবদানকে সম্মান জানাতেই বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে শুরু করা হয়েছে ‘শিল্পকলা পদক’।

শিল্পকলা পদক পাচ্ছেন এই গুণীরা ২০১৬ সালের জন্য এবার ৭টি ক্ষেত্রে প্রদান করা হচ্ছে পদক। এবার পদকপ্রাপ্তরা হলেন পবিত্র মোহন দে (যন্ত্রসঙ্গীত), মোঃ গোলাম মোস্তফা খান (নৃত্যকলা), গোলাম মুস্তাফা (ফটোগ্রাফি), কালিদাস কর্মকার (চারুকলা), সিরাজ উদ্দিন খান পাঠান (লোকসংস্কৃতি), সৈয়দ জামিল আহমেদ (নাট্যকলা) এবং মিতা হক (কণ্ঠশিল্পী)।
আগামী ২০ জুলাই (বৃহস্পতিবার) বিকাল ৩টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় এ পদক প্রদান করা হবে। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননা দেবেন। এতে আরও উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এতে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
উল্লেখ্য, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে এ পদকটি  ২০১৩ সাল থেকে প্রদান করা হচ্ছে। সাধারণত ১০ শাখায় এটি দেওয়া হয়। এবার ‘শিল্পকলা পদক’টি দেওয়া হচ্ছে সাতটি ক্ষেত্রে।
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’