X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

আবারও রেকর্ড গড়লো ‘দেসপাসিতো’

বিনোদন ডেস্ক
৩১ আগস্ট ২০১৭, ০৯:২৮আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৭, ০৪:৫৯

‘দেসপাসিতো’ মিউজিক ভিডিওর দৃশ্য ‘দেসপাসিতো’র জয়রথ থামাবে সাধ্য কার! একের পর এক রেকর্ড গড়েই চলেছে এটি। এবার ইউএস বিলবোর্ড হট হান্ড্রেড চার্টের শীর্ষে সবচেয়ে বেশি সময় ধরে থাকার রেকর্ড ছুঁয়েছে এই গান।

বিলবোর্ড জানাচ্ছে, ১৬ সপ্তাহ ধরে ওই চার্টের এক নম্বরে আছে ‘দেসপাসিতো’। যে কোনও সিঙ্গেলের ক্ষেত্রে এটি রেকর্ড। ফলে গানটি স্পর্শ করলো মার্কিন গায়িকা মারায়া ক্যারি ও বয়েজ টু মেনের ‘ওয়ান সুইট ডে’র রেকর্ড। ১৯৯৫ সালে ১৬ সপ্তাহ ধরে ইউএস বিলবোর্ড হট হান্ড্রেড চার্টের শীর্ষে ছিল এই গানও।

এদিকে বিলবোর্ড হট ল্যাটিন চার্টের এক নম্বরে ৩০ সপ্তাহ ধরে আছে ‘দেসপাসিতো’। এই চার্টে এর আগে আর কোনও গানের এমন রেকর্ড নেই।

চলতি মাসের শুরুতে ইউটিউবের ইতিহাসে ৩০০ কোটি বার দেখা প্রথম ভিডিও হওয়ার মাইলফলক স্পর্শ করে ‘দেসপাসিতো’। অবশ্য তার আগে মাত্র ছয় মাসেই বিশ্বে সর্বকালের সবচেয়ে বেশিবার বাজানো গান হিসেবে ইতিহাস গড়ে এটি। অ্যাপল মিউজিক, স্পটিফাই, গুগল প্লে, আমাজন আনলিমিটেড, ডিজার, ইউটিউবে এখনও ইউনিভার্সাল মিউজিক থেকে গত জানুয়ারিতে প্রকাশিত গানটির জয়জয়কার।

‘দেসপাসিতো’ই এখন সর্বকালের সবচেয়ে সফল স্প্যানিশ ভাষার পপ গান। গত জানুয়ারিতে প্রকাশিত হয় পুয়ের্তোরিকান গায়ক লুই ফনসি ও র‌্যাপার ড্যাডি ইয়াঙ্কির গাওয়া গানটি। প্রকাশের পরপরই লাতিন আমেরিকায় জনপ্রিয়তা পায় এটি। তবে অন্যান্য দেশের নজরে আসে কানাডিয়ান হার্টথ্রব জাস্টিন বিবারের সুবাদে। এক নাইটক্লাবে এই গান শুনে রিমিক্সের আগ্রহ দেখান তিনি। তার অংশগ্রহণে ‘দেসপাসিতো (রিমিক্স)’ প্রকাশের পর সাড়া জাগায়।
* দেখুন ‘দেসপাসিতো’র মিউজিক ভিডিও:


সূত্র: টাইমস অব ইন্ডিয়া


এ সম্পর্কিত আরও সংবাদ:

সবখানে সবার উপরে ‘দেসপাসিতো’!




মালয়েশিয়ায় নিষিদ্ধ ‘দেসপাসিতো’



সর্বকালের সফল গান ‘দেসপাসিতো’!





/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!