X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

পকেটমার অ্যাডেল!

বিনোদন ডেস্ক
০৬ সেপ্টেম্বর ২০১৭, ০০:০৭আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ০০:০৭

অ্যাডেল গান গেয়ে অস্কার, গ্র্যামি, গোল্ডন গ্লোব ও ব্রিট অ্যাওয়ার্ডসহ বিশ্বসংগীতের মর্যাদাসম্পন্ন সব পুরস্কারই জিতেছেন। এবার অভিনয়ে দর্শকদের মাতাবেন ব্রিটিশ গায়িকা অ্যাডেল। ধ্রুপদী মঞ্চনাটক ‘অলিভার!’ অবলম্বনে নির্মাণাধীন হলিউডের একটি ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন তিনি। আলোচনাও এগিয়ে চলছে জোরেশোরে।

যুক্তরাজ্যের দ্য সান পত্রিকা জানাচ্ছে, অভিনয়ের প্রস্তাবকে গুরুত্বের সঙ্গে দেখছেন অ্যাডেল। রাজি হয়ে গেলে ২৯ বছর বয়সী এই তারকাকে দেখা যাবে ন্যান্সি চরিত্রে। মেয়েটি পেশায় পকেটমার এবং চোরচক্রের প্রধানের প্রেমিকা।

১৮৩৭ সালে প্রকাশিত চার্লস ডিকেন্সের ‘অলিভার টুইস্ট’ উপন্যাস অবলম্বনে ষাটের দশকে তৈরি হয় একটি মঞ্চনাটক। এরপর এটি অবলম্বনে ১৯৬৮ সালে তৈরি হয় পূর্ণদৈর্ঘ্য ছবি ‘অলিভার!’ এতে নাম ভূমিকায় মার্ক লেস্টার, চোর চরিত্রে রন মুডি ও ন্যান্সি হিসেবে ছিলেন শানি ওয়ালিস। অস্কারে ১১টি বিভাগে মনোনয়ন পাওয়া ছবিটি শেষ পর্যন্ত জেতে ছয়টি পুরস্কার।

অ্যাডেল ষাটের দশকের বিখ্যাত ছবিটিই হলিউডের রিমেক হতে যাচ্ছে এবার। এতে রয়েছে অনাথ অলিভারের গল্প। লন্ডনের সড়কে এক পকেটমারের সাক্ষাৎ হয় তার। এরপর সে যোগ দেয় একদল বালকের সঙ্গে যারা তাদের গুরুর জন্য চুরি করার প্রশিক্ষণ নেয়। নির্মাতারাও অ্যাডেলকে চুক্তিবদ্ধ করতে মরিয়া। যদিও ‘হ্যালো’ গানের এই শিল্পীর কাছে ছেলে অ্যাঞ্জেলোর প্রাধান্যই আগে। তবে ছেলের কাছে মায়ের এই কাজটা ভালো লাগবে বলে মনে হচ্ছে তার। সেজন্য চ্যালেঞ্জটি নিচ্ছেন তিনি।

সূত্র: ডেইলি মেইল, টাইমস অব ইন্ডিয়া

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো