X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

এক অনুষ্ঠানে ফিরোজা বেগমের পুরো পরিবার

বিনোদন রিপোর্ট
০৭ সেপ্টেম্বর ২০১৭, ০০:৫৩আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৯:২১

ফিরোজা বেগম (ছবি: সংগৃহীত) নজরুলসংগীতের কিংবদন্তি স্বর্ণকণ্ঠী শিল্পী ফিরোজা বেগমের পুরো পরিবারই কোনও না কোনোভাবে শিল্প-সংস্কৃতির সঙ্গে যুক্ত। তাদের বেশিরভাগই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িয়ে গেছেন গানে।

ফিরোজা বেগমের এই উত্তরাধিকার ও আত্মীয়স্বজনদের নিয়ে তৈরি হলো ঈদের বিশেষ অনুষ্ঠান ‘গল্প শুধু গল্প নয়’। দুই পর্বের এ আয়োজনে অতিথিরা আড্ডা দিয়েছেন, গান গেয়েছেন। তাদের আলাপচারিতায় উঠে এসেছে পুরো পরিবারের গল্প।

এ আয়োজনে অংশগ্রহণ করেছেন ফিরোজা বেগমের দুই সন্তান হামিন আহমেদ ও শাফিন আহমেদ, হামিনের স্ত্রী কণ্ঠশিল্পী কানিজ সুবর্ণা, ফিরোজা বেগমের ভাই মসিউদ দৌলা, আসাফ উদ দৌলা, আনিস উদ দৌলা, আনিস উদ দৌলার মেয়ে কণ্ঠশিল্পী সুস্মিতা আনিস। অন্য আত্মীয়দের মধ্যে অনুষ্ঠানে এসেছিলেন মরিয়ম বেগম, শামসুননাহার বেগম, নিলুফার তাজ, রুবাব উদ দৌলা, তানিয়া আহম্মেদ, শাহনুল হোসেইন ও ঈশিতা।

এনটিভির ঈদ আয়োজনের ষষ্ঠ ও সপ্তম দিন (৭ ও ৮ সেপ্টেম্বর) রাত ৯টা ০৫ মিনিটে প্রচার হবে ‘গল্প শুধু গল্প নয়’-এর একটি করে পর্ব। জাহাঙ্গীর চৌধুরী’র প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন নজরুলসংগীত শিল্পী সাদিয়া আফরিন মল্লিক।

এদিকে আগামী ৯ সেপ্টেম্বর ফিরোজা বেগমের তৃতীয় মৃত্যুবার্ষিকী। ২০১৪ সালের ওই দিনে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগে চিরবিদায় নেন তিনি। জীবদ্দশায় ৬৫ বছরেরও বেশি সময় ধরে সংগীতের সঙ্গে জড়ানো ছিল তার নাম। নজরুলসংগীতের বিশ্বব্যাপী প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি।

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’