X
বুধবার, ০৮ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

কাপুর পরিবারের স্টুডিওতে আগুন

বিনোদন ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩৮আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৪৩

রাজ কাপুর, রণবীর কাপুর ও ঋষি কাপুর; (ডানে) আরকে স্টুডিও জ্বলছে আগুনে ভারতের মুম্বাইয়ে চেম্বুরে বিখ্যাত আরকে স্টুডিওতে নাচের রিয়েলিটি শো ‘সুপার ড্যান্সার’-এর দ্বিতীয় মৌসুমের সেটে আগুন লেগেছে। শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনায় পুড়ে ছাই হয়ে গেছে ওই স্টুডিও। তবে সেটে কোনও কলাকুশলী না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। 

আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করেছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। ১১টি ফায়ার ইঞ্জিনের সহায়তায় তারা ব্যবহার করেছেন পাঁচটি জল কামান।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে মুম্বাই ফায়ার ব্রিগেডের প্রধান পিএস রাহাংদালে জানান, শনিবার দুপুর ২টা ২২ মিনিটে (বাংলাদেশ সময় ২টা ৫২ মিনিট) অ্যালার্ট কল পান তারা। এর পাঁচ মিনিটের মধ্যে অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। আগুন শুধু ভবনের নিচতলায় ছড়িয়েছে। আট হাজার স্কয়ার ফুটের ওই জায়গায় অনেক বৈদ্যুতিক সরঞ্জামাদি ও শুটিংয়ের সামগ্রী ছিল। তবে আগুনের কারণ এখনও নিশ্চিত করা হয়নি।
আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর এ স্টুডিওতে ‘সুপার ড্যান্সার’-এর শুটিং হওয়ার কথা ছিল। গত সপ্তাহেও অনুষ্ঠানটির কাজ হয়েছে এখানে। 
আরকে স্টুডিওতে প্রযোজনা প্রতিষ্ঠান আরকে ফিল্মসের জিনিসপত্র ছিল। আগুনের ঘটনার অনুসন্ধানে যথাযথ তদন্ত করা হবে বলে জানিয়েছে কাপুর পরিবার।



এই স্টুডিও পরিচিত প্রয়াত অভিনেতা-নির্মাতা রাজ কাপুরের নামে। ১৯৪৮ সালে তিনি এটি গড়ে তোলেন। ওই বছরেই এখান থেকে তৈরি হয় ‘আগ’ ছবিটি। এর পরের বছর রাজ কাপুর ও নার্গিস অভিনীত ‘বারসাত’ অভাবনীয় ব্যবসা করে। েএ তালিকায় আরও আছে ‘আওয়ারা’, ‘শ্রী ৪২০’, ‘জিস দেশ মে গঙ্গা বেহতি হ্যায়’, ‘মেরা নাম জোকার’, ‘ববি’, ‘সত্যম শিবাম সুন্দরম’, ‘রাম তেরি গঙ্গা মালি’ প্রভৃতি। 
রাজ কাপুরের মৃত্যুর পর তার বড় ছেলে রণধীর কাপুর স্টুডিওটির দেখভাল করতেন। ঋষি কাপুর ও তার ছেলে রণবীর কাপুর এখন এটি তত্ত্বাবধান করেন। 




আরকে ফিল্মসের ব্যানারে ঐশ্বরিয়া রাই ও অক্ষয় খান্নাকে নিয়ে ‘আ আব লট চলে’ ছবিটি পরিচালনা করেছিলেন ঋষি কাপুর। আগুনের ঘটনায় বিমর্ষ হয়ে পড়েছেন তিনি। ৬৫ বছর বয়সী এই অভিনেতা টুইটারে লিখেছেন, ‘অগ্নিকাণ্ডে আমরা স্টেজ ওয়ান স্টুডিওটি হারালাম। তবে হতাহতের ঘটনা ঘটেনি। সবার উৎকণ্ঠার জন্য ধন্যবাদ।’

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সিনেমা নির্মাণে দিতিকন্যা, নির্বাহী প্রযোজক বাঁধন
সিনেমা নির্মাণে দিতিকন্যা, নির্বাহী প্রযোজক বাঁধন
কলিম শরাফীর জন্মশতবার্ষিকীতে শর্মিলার অ্যালবাম
কলিম শরাফীর জন্মশতবার্ষিকীতে শর্মিলার অ্যালবাম
উঠলো অভিযোগ, তবু অন্তর্জালে ‘মা লো মা’ ঝড়!
উঠলো অভিযোগ, তবু অন্তর্জালে ‘মা লো মা’ ঝড়!
‘চুম্বন’ দৃশ্য প্রসঙ্গে বিস্ফোরক এমিলি ব্লান্ট!
‘চুম্বন’ দৃশ্য প্রসঙ্গে বিস্ফোরক এমিলি ব্লান্ট!
বিচ্ছেদ নয়, যে কারণে বিয়ের ছবি মুছলেন রণবীর
বিচ্ছেদ নয়, যে কারণে বিয়ের ছবি মুছলেন রণবীর