X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

শিল্পী-নির্মাতার চুক্তিপত্রের মাধ্যমে হচ্ছে শুটিং

বিনোদন রিপোর্ট
২০ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৪১আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩৯

আপন ঘর শুটিং বাড়িতে হচ্ছে চুক্তিপত্র স্বাক্ষর। চুক্তিবদ্ধ হচ্ছেন শিহাব ও মম
টেলিভিশন সংশ্লিষ্ট তিন সংগঠন ডিরেক্টরস গিল্ড, অভিনয় শিল্পী সংঘ ও টেলিভিশন প্রডিউচার্স অ্যাসোশিয়েশন ২০১০ সালে একটি চুক্তি করে। কিভাবে শিল্পী, নির্মাতা ও কলাকুশলীরা কাজ করবেন সেই বিষয়ে দিকনিদের্শনা ছিল সেখানে।

এরই আওতায় এবার সম্পন্ন হলো ‘চুক্তিপত্রের মাধ্যমে শুটিং’। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) উত্তরায় আপনঘরে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। এখানে নির্মাতা শিহাব শাহীন ও অভিনয়শিল্পী জাকিয়া বারী মম’র মধ্যে চুক্তি হয়।

পর্যায়ক্রমে সকাল আহমেদের সঙ্গে শর্মিলী আহমেদ ও শহিদুজ্জামান সেলিম; সৌর্য দিপ্ত সূর্যর সঙ্গে শ্যামল মাওলা ও অপর্ণা ঘোষ এবং গোলাম হাবিব লিটুর সঙ্গে নাজনিন হাসান চুমকীর চুক্তিস্বাক্ষর হয়।

এ সময় উপস্থিত ছিলেন টেলিভিশন প্রডিউচার্স অ্যাসোশিয়েশনের সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক ইরেশ যাকের, ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েত, সাধারণ সম্পাদক এসএ হক অলিক, অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম। তিন সংগঠনের নেতারা সবাইকে চুক্তিপত্র অনুযায়ী শুটিং করার জন্য অনুরোধ জানিয়েছেন।

ডিরেক্টরস গিল্ডের সভাপতি বলেন, ‘এটি মূলত নির্মাতা (প্রডিউসার) ও শিল্পী-কলাকুশলীদের মধ্যে চুক্তিনামা। তারা নিজেদের কাজ সম্পর্কে বিস্তারিত চুক্তি করে আমাদের জমা দেবেন। এই কার্যক্রমের উদ্বোধন হয়েছে গতকাল। এর উদ্দেশ্য হলো টেলিভিশন নির্মাণ সংশ্লিষ্ট (নাটক-টেলিফিল্ম) কাজগুলোর স্বচ্ছতা ও অধিকার নিশ্চিত করা।’

/এমআই/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো