X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

পুড়িয়ে দেওয়া হলো ‘পদ্মাবতী’র পোস্টার

বিনোদন ডেস্ক
২৪ সেপ্টেম্বর ২০১৭, ১২:৩১আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০২

‘পদ্মাবতী’র পোস্টারে দীপিকা পাড়ুকোন সঞ্জয়লীলা বানসালির বহুল প্রতীক্ষিত ছবি ‘পদ্মাবতী’র প্রকাশিত দুটি পোস্টার পুড়িয়ে দিলো ভারতের রাজপুত গোত্রের সংগঠন শ্রী রাজপুত কার্নি সেনার কর্মীরা। শনিবার (২৩ সেপ্টেম্বর) রাজমন্দির সিনেমা হলের বাইরে একদল বিক্ষোভকারী সমবেত হয়ে বানসালির বিরুদ্ধে স্লোগান দেয়। সেইসঙ্গে পুড়িয়েছে দুটি পোস্টার। পোড়ানো হয়েছে বানসালির ছবিও।

শ্রী রাজপুত কার্নি সেনার জয়পুর জেলা সভাপতি নারাইন সিং দিবরালা এক সাক্ষাৎকারে বলেছেন, ‘জয়পুরে শুটিং চলাকালে বানসালি কথা দিয়েছিলেন, মুক্তির আগে ইতিহাসবিদ ও আমাদের ছবিটি দেখাবেন। কিন্তু তারপর থেকেই কেউই যোগাযোগ করেনি আমাদের সঙ্গে। তাছাড়া ছবিটিও দেখানো হয়নি। আমরা চেয়েছি, মুক্তির আগে আমাদের সংগঠনের মূল কমিটি ও ইতিহাসবিদসহ বিভিন্ন সংগঠনকে ছবিটি দেখাতে হবে। তা না হলে ‘পদ্মাবতী’ মুক্তির অনুমতি দেবো না। যদি শ্রী রাজপুত কার্নি সেনার কমিটি ও ইতিহাসবিদদের সমস্যা না থাকে, তবেই আমরা ছবিটির প্রদর্শন করতে দেবো।’

‘পদ্মাবতী’তে ইতিহাস বিকৃতি হয়েছে বলে গণমাধ্যমে জেনেছেন বলে জানান শ্রী রাজপুত কার্নি সেনার জয়পুর জেলা সভাপতি। তার ভাষ্য, ‘এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

‘পদ্মাবতী’র পোস্টার পুড়িয়ে দিচ্ছে শ্রী রাজপুত কার্নি সেনার কর্মীরা ইতিহাস বিকৃতি হচ্ছে এমন দাবি করে চলতি বছরের জানুয়ারিতে রাজপুত কার্নি সেনার কর্মীরা জয়পুরের নাহারগড় কেল্লায় ঢুকে ছবিটির শুটিংয়ে বাধা দেয়। এমনকি সেট, ক্যামেরা ভাঙাসহ বানসালির গায়েও হাত তোলে তারা। এ কারণে শুটিং বন্ধ করে দিতে হয়েছিল বানসালিকে। এর আগে গত বছর কোলাপুরেও বাধাগ্রস্ত হয় এর কাজ। তখন প্রপস ও কস্টিউমের ক্ষতি হয়েছিল।

কার্নি সেনার দাবি, তাদের কাছে বিশাল লাইব্রেরি রয়েছে। এখানকার কোনও গ্রন্থে উল্লেখ নেই যে, খিলজি রাজবংশের শক্তিশালী শাসক ত্রয়োদশ-চতুর্দশ শতকের দিল্লির সুলতান আলাউদ্দিন খিলজি প্রেমে পড়েন পদ্মাবতীর।

গত মার্চে ছিত্তোরগড় ফোর্টে পদ্মিনী মহলের আয়না ভেঙে ফেলে দুর্বৃত্তরা। এখানে রানি পদ্মাবতী তথা পদ্মিনীকে দেখে তার প্রেমে পাগল হয়েছিলেন বলে জনশ্রুতি রয়েছে। কিনতু রাজপুত কার্নি সেনার দাবি, পদ্মাবতীর মৃত্যুর অনেক পর আয়নাটি এখানে আনা হয়। সুতরাং এটি পুরোপুরি অসত্য গল্প।

‘পদ্মাবতী’র পোস্টার দীপিকা পাড়ুকোন গত ২১ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ‘পদ্মাবতী’র দুটি পোস্টার শেয়ার করেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তাকেই পর্দায় দেখা যাবে ছিত্তোরের পদ্মাবতী তথা রানি পদ্মিনীর চরিত্রে। পোস্টারে তার গায়ে যেসব দামি পোশাক দেখা যাচ্ছে সেগুলো ডিজাইন করেছেন ফ্যাশন ডিজাইনার রিম্পল ও হারপ্রীত নারুলা। তারা কাপড় ও অন্যান্য সামগ্রী নিয়ে এসেছেন রাজস্থান থেকে।

ছবিটিতে আলাউদ্দিন খিলজি চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং। এছাড়া পদ্মাবতীর স্বামী রাজা রাওয়াল রতন সিংয়ের ভূমিকায় দেখা যাবে শহিদ কাপুরকে। আগামী ১ ডিসেম্বর ছবিটি মুক্তি পাওয়ার কথা। ডেইলি নিউজ অ্যানালাইসিস জানাচ্ছে, দুসেরায় ছবিটির প্রথম টিজার মুক্তি পাবে।

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’