X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

কলকাতায় তাদের ইলিশ মিটিং!

সুধাময় সরকার
২৪ ডিসেম্বর ২০১৭, ২০:০৪আপডেট : ২৫ ডিসেম্বর ২০১৭, ০০:১৬

কলকাতায় তাদের ইলিশ মিটিং! কলকাতার ছেলে প্রীতম চক্রবর্তী। বেশ ক’বছর ধরে যিনি নিজেকে প্রমাণ করে চলেছেন বলিউডের মোস্ট ওয়ান্টেড মিউজিক ডিরেক্টর হিসেবে। তার ওপরে জেমসের বলিউড জয় ছিল এই প্রীতমের হাত ধরেই।

সব মিলিয়ে বাংলাদেশি শ্রোতাদের প্রীতম-প্রীতি একটুও বাড়তি নয়। সেই প্রীতম যখন বাংলাদেশের কোনও মিউজিশিয়ান অথবা টিভি কর্তার সঙ্গে একান্ত বৈঠকে বসেন- তখন বিষয়টি অতি উৎসাহের কারণও হয়ে দাঁড়ায়।

রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে এমনটাই ঘটেছে বাংলাদেশের গান বাংলা টিভির ব্যবস্থাপক, সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপসের সঙ্গে প্রীতম চক্রবর্তীর। পূর্বপরিকল্পনা ধরে এদিন সকালে মুম্বাই থেকে প্রীতম আর ঢাকা থেকে সস্ত্রীক উড়ে যান তাপস। দুপুরে দু’জনের দেখা হয় কলকাতার একটি হোটেলে। সেখানেই হয়ে যায় তাদের ‘ইলিশ মিটিং’।

কলকাতা থেকে তাপস জানান, যে মিটিংয়ে খাওয়ার বিষয়টাই ছিল মুখ্য। কারণ, মেন্যুতে ছিল ঢাকা থেকে রান্না করে নেওয়া পদ্মার ইলিশের নানা পদ। প্রীতমের অনুরোধেই গান বাংলা টেলিভিশনের চেয়ারপারসন, তাপসের স্ত্রী ফারজানা মুন্নী ইলিশ মাছের বিভিন্ন মেন্যু নিয়ে যান সেখানে। আর প্রীতমও সেসব আঙুল ডুবিয়ে পেট-পূজা করেন। খেতে খেতে গান বাংলার ‘উইন্ড অব চেঞ্জ’ আয়োজন নিয়ে ভূয়সী প্রশংসা করেন প্রীতম। বলেন, এই ধারা অব্যাহত রাখতে।

এদিকে রবিবার দুপুরের ইলিশ বৈঠক শেষে রাতেও একটি বৈঠক হওয়ার কথা রয়েছে তাদের। মূলত সেখানেই আলাপ হবে ঢাকা-মুম্বাই মিউজিক কোলাবরেশনের বিভিন্ন প্রজেক্ট নিয়ে।

বৈঠক প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস কলকাতা থেকে বাংলা ট্রিবিউনকে রবিবার সন্ধ্যায় মুঠোফোনে বলেন, ‘আসলে প্রীতম দার সঙ্গে অনেক দিন ধরেই কথা চলছিল পারস্পরিক বেশ কিছু বড় পরিকল্পনা নিয়ে। অপেক্ষায় ছিলাম মুখোমুখি বসার। গতকাল (শনিবার) তিনি জানালেন, কলকাতায় যাচ্ছেন। বললেন, সুযোগ থাকলে চলে যেতে। বৈঠক হবে। আর স্ত্রীকে বললেন, পদ্মার ইলিশ নিয়ে যেতে। দেরি না করে চলে এলাম। দুপুরে একসঙ্গে খেলাম। রাতেও আমাদের আরেকটি বৈঠক আছে।’

কলকাতায় তাদের ইলিশ মিটিং! অন্যদিকে প্রীতমের সঙ্গে মিউজিক্যাল প্রজেক্টের বিষয়ে এখনই মুখ খুলতে চাইছেন না তাপস। তিনি বলছেন, ‘আমাদের অনেক পরিকল্পনা আছে। যার মাধ্যমে বাংলাদেশের মিউজিকে প্রীতমের কন্ট্রিবিউশন থাকবে। আবার বলিউডেও আমাদের অংশগ্রহণের বিষয় আছে। আশা করছি, ২০১৮ সালের প্রথম থেকে একটু একটু করে সেসব স্পষ্ট করবো। আগাম বলতে চাই না।’

তাপস আরও জানান, প্রীতমের সঙ্গে অডিও ও ভিজ্যুয়াল দুই মাধ্যমেই কাজ হবে। যার অডিও ব্যানার হবে ওয়ান মোর জিরো এবং ভিজ্যুয়ালে গান বাংলা টিভি।

/এসএস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!