X
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

পোস্টার ‘নকল’ প্রসঙ্গে ‘পোড়ামন-টু’ পরিচালকের জবাব

বিনোদন রিপোর্ট
১১ জানুয়ারি ২০১৮, ১৬:০৭আপডেট : ১১ জানুয়ারি ২০১৮, ১৯:৪৬

পোস্টার ‘নকল’ প্রসঙ্গে ‘পোড়ামন-টু’ পরিচালকের জবাব পোস্টারের বাইরে এখনও ‘পোড়ামন-টু’ ছবির ট্রেলার বা গান প্রকাশ হয়নি। তবে শুধু পোস্টারেই ব্যাপক আলোচিত হয়েছে ছবি সংশ্লিষ্টরা। এমনকি অনলাইনে মধুর একটি রেকর্ডও হয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া জানায়, ফেসবুকে গেল মঙ্গলবার প্রকাশিত পোস্টারটি প্রথম ২৪ ঘণ্টায় ২ লাখ লাইক পেয়েছে আর পৌঁছেছে ২০ লাখ ইউজারের কাছে।
এর আগে ইফতেখার চৌধুরী পরিচালিত একই প্রতিষ্ঠানের ‘অগ্নি’র ফার্স্ট লুক ২৪ ঘণ্টায় ১ লাখ লাইক পেয়েছিল। রিচ হয়েছিল ১১ লাখ।
এদিকে পোস্টারটি প্রকাশের পর এর কনসেপ্ট নিয়ে ব্যাপক প্রশংসা হলেও নকলের অভিযোগও ক্রমশ দানা বাঁধছে। অভিযোগ উঠেছে সংশ্লিষ্টদের বিরুদ্ধে।
২০১৫ সালে ফক্স টেলিভিশনে প্রচারিত ‘হোমল্যান্ড’ সিরিজের সিজন-ফোর এবং ২০০৩ সালে কান উৎসবে অংশ নেওয়া ইরানের ছবি ‘অ্যাট ফাইভ ইন দ্য আফটারনুন’ ছবির পোস্টারের সঙ্গে ‘পোড়া মন-টু’ এর বেশ মিল খুঁজে পাচ্ছেন দর্শক-সমালোচকরা। এ নিয়ে ফেসবুকে চলছে সমালোচনা, নকলের খবরটি হচ্ছে ভাইরাল।
বিষয়টি নিয়ে এর পরিচালক রায়হান রাফি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ছবির গল্পটার কনসেপ্টই হলো এই পোস্টার। আর এটা শতভাগ মৌলিক ছবি। এটি প্রথমে যৌথ প্রযোজনায় হওয়ার কথা ছিল। আমি প্রযোজক আজিজ ভাইয়ের সঙ্গে রীতিমতো যুদ্ধ করেছি। চেয়েছি একটি মৌলিক সুন্দর গল্পের মালিক এদেশ হোক।’
নকলের অভিযোগ সম্পর্কে তিনি বলেন, ‘চাইলে তো পৃথিবীর সব পোস্টারই কোনও না কোনও কিছুর সঙ্গে মিলে যাবে। কিন্তু আমাদের পোস্টারে বোরকা ছাড়া অন্য কিছুর মিল নেই। এখন যদি এখানে আমি নায়ককে বোরকা পরিয়ে দিতাম, দেখা যেত বোরকা পরা নায়কেরও পোস্টার আছে। তবে এটুকু বলব, যে ছবি দুটির পোস্টারের কথা বলা হচ্ছে, সেই পোস্টারগুলো আমি আগে দেখিনি। দেখলে হয়তো এই কনসেপ্টেই যেতাম না। পোস্টারটি আমার গল্পের একটি ইঙ্গিত। আমি গল্পের জন্য এমন পোস্টার ডিজাইন করেছি। এটি একটি মৌলিক ও রোমান্টিক ছবি।’
নির্মাতা জানান, আজ (১১ জানুয়ারি) থেকে মেহেরপুরে ছবিটির গানের কাজ শুরু হয়েছে। এর পরেই ছবিটি জমা পড়বে সেন্সর বোর্ডে। ধারণা করা হচ্ছে আসছে ফেব্রুয়ারিতে ছবিটি মুক্তি পাচ্ছে।
প্রসঙ্গত, ২০১৩ সালে মুক্তি পায় জাকির হোসেন রাজুর পরিচালনায় ছবি ‘পোড়ামন’। এটিই হলো প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার প্রথম হিট ছবি। এ ছবির সিক্যুয়েল ‘পোড়ামন-টু’। এতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পূজা।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব শুরু আজ থেকে
জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব শুরু আজ থেকে
‘প্রেমটা থাকুক, বিয়ে কোনও এক সময় হয়ে যাবে’
‘প্রেমটা থাকুক, বিয়ে কোনও এক সময় হয়ে যাবে’
সিনেমা নির্মাণে দিতিকন্যা, নির্বাহী প্রযোজক বাঁধন
সিনেমা নির্মাণে দিতিকন্যা, নির্বাহী প্রযোজক বাঁধন
কলিম শরাফীর জন্মশতবার্ষিকীতে শর্মিলার অ্যালবাম
কলিম শরাফীর জন্মশতবার্ষিকীতে শর্মিলার অ্যালবাম
উঠলো অভিযোগ, তবু অন্তর্জালে ‘মা লো মা’ ঝড়!
উঠলো অভিযোগ, তবু অন্তর্জালে ‘মা লো মা’ ঝড়!