X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

নেপালে বিমান দুর্ঘটনা নিয়ে চলচ্চিত্র

বিনোদন রিপোর্ট
২৪ এপ্রিল ২০১৮, ১১:১২আপডেট : ২৪ এপ্রিল ২০১৮, ১৪:৫৬

সংবাদ সম্মেলনে কথা বলছেন পরিচালক রাজিবুল। ছবি- সংগৃহীত বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে ‌‘হৃদয়ের রংধনু’ প্রায় ২ বছর আটকে থাকা ও আদালতের নির্দেশ নিয়েই মূলত সংবাদ সম্মেলন করেন ছবির পরিচালক রাজিবুল হোসেন।
তবে সেখানেই নিজের নতুন চলচ্চিত্রের ঘোষণা দিলেন তিনি। জানালেন, তার পরবর্তী ছবি নির্মিত হচ্ছে সম্প্রতি নেপালে ঘটে যাওয়া ভয়াবহ বিমান দুর্ঘটনা নিয়ে। হাবিব জাকারিয়ার চিত্রনাট্যে এটির নাম 'রানওয়ে টু জিরো জিরো টু'। ‌
এর মাধ্যমে প্রথমবারের দেশের বিমানের এমন হৃদয় বিদারক ঘটনাই উঠে আসবে সেলুলয়েড পর্দায়। গত ১২ মার্চ নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার ফ্লাইটটি বিধ্বস্ত হওয়ার ঘটনায় ২৬ জন বাংলাদেশি, ২২ জন নেপালি এবং একজন চীনা যাত্রী নিহত হন।

রাজিবুল হোসেন বলেন, ‘‌‌‘গতকাল আমরা উচ্চ আদালতের নির্দেশনা আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সেন্সর বোর্ডে জমা দিয়েছি। আদালতের নির্দেশ অনুযায়ী আগামী ৩০ দিনের মধ্যে ‘হৃদয়ের রংধনু’র বিষয়ে সুরহা করতে হবে। আমাদের সময় গণনা গতকাল থেকেই শুরু হয়েছে। আমি আবারও বলতে চাই, সেন্সর বোর্ড ছবি আটকে রাখতে পারে, কিন্তু ছবির পরিচালককে নয়। তাই আমি আমার নতুন ছবির ঘোষণা দিচ্ছি। আমার নতুন ছবির নাম 'রানওয়ে টু জিরো জিরো টু''।

প্রযোজক ও পরিচালক রাজিবুল হোসেনের সোমবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা ক্লাবে সংবাদ সম্মেলন করেন। এতে আরও উপস্থিত ছিলেন নির্মাতা রিয়াজুল রিজু, মুভিয়ানার সভাপতি বেলায়েত মামুন, নির্মাতা নোমান রবিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও চলচ্চিত্র বিশ্লেষক ফাহমিদুল হকসহ ছবির কেন্দ্রীয় চরিত্রের একজন শামস।

দেশের পর্যটনশিল্প নিয়ে চলচ্চিত্র ‌‘হৃদয়ের রংধনু’। ছবিটি সেন্সর বোর্ডে জমা দেওয়ার প্রায় ২ বছর পূর্ণ হলেও ছাড়পত্র মেলেনি। আর এ কারণে সম্প্রতি সেন্সর বোর্ডকে এবার উচ্চ আদালত একটি নির্দেশ দিয়েছেন।
গত ১১ এপ্রিল পরিচালকের রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট ১৮ এপ্রিল এ নির্দেশনা দেন। পরিচালক বাংলা ট্রিবিউনকে জানান, ছবিটি আটকে না রেখে এটির সিদ্ধান্ত জানাতে সেন্সর বোর্ডকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ৩০ দিনের মধ্যে সিদ্ধান্ত জানাতে হবে।

জানা যায়, ‘হৃদয়ের রংধনু’ ছবি পরপর দুবার সেন্সর বোর্ড কর্তৃক প্রিভিউ করা হয়েছে। ফলে অনিশ্চয়তাই শুধু নয়, আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কার কথাও বলেছেন ছবির প্রযোজক ও পরিচালক রাজিবুল হাসান।
২০১৬ সালের ২৮ নভেম্বর সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি প্রথম দেখেন। এর ৯ মাস পর গত বছরের ২৯ আগস্ট পর্যটনশিল্পের জন্য ছবিটি হুমকি উল্লেখ করে আটটি সংশোধনী দিয়ে প্রযোজক-পরিচালক বরাবর চিঠি দেয় সেন্সর বোর্ড।
এ ব্যাপারে পরিচালক তখন বলেছিলেন, ‘আটটি অভিযোগের মধ্যে দু-একটি অভিযোগসংক্রান্ত দৃশ্য বা বিষয় ছবিতেই নেই। বাকি অভিযোগগুলো সংশোধন করে ব্যাখ্যাসহ ২০১৭ সালের ৮ সেপ্টেম্বর পুনরায় সেন্সর বোর্ডে ছবিটি জমা দিই। এরপর ১০ অক্টোবর ছবিটির আবার প্রিভিউ হয়। তারপর আর বিশেষ কোনও অগ্রগতি নেই।’

‘হৃদয়ের রংধনু’ ছবির ট্রেলার:

/এমআই/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো