X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

অমিতাভের দুই ছবিতেই শাকিব খান?

বিনোদন রিপোর্ট
১৫ জুলাই ২০১৮, ১৫:২৫আপডেট : ১৬ জুলাই ২০১৮, ১৪:০৮

অমিতাভ রেজা চৌধুরী ও শাকিব খান ২০১৬ সালে বাংলা চলচ্চিত্রে আসে বড় ‌‌‘ধামাকা’। নাম ‘আয়নাবাজি’। যার পরিচালক অমিতাভ রেজা চৌধুরী। তার দল এবার সাত-সাতটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলেছে।
‘আয়নাবাজি’ প্রথম ছবি হিসেবে মুক্তি পেলেও অমিতাভের চলচ্চিত্রের শুরুটা হওয়ার কথা ছিল ‘রিকশা গার্ল’ দিয়ে। নানা কারণে এটি হয়নি। এবার হচ্ছে। অমিতাভ শিগগিরই শুটিং শুরু করছেন এই ছবির কাজ। আর এতে থাকছেন ঢাকাই কিং শাকিব খান। পরিচালক নিজে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলা ট্রিবিউনকে। তবে একটু অন্যভাবে।
এদিকে ১৪ জুলাই নতুন আরও একটি ছবির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন অমিতাভ। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় এ ছবির নাম ‘পুনরুজ্জীবন’।
খবর মিলছে, সাম্প্রতিক সময়ে অমিতাভ রেজা দুটি ছবির সম্ভাব্য শিল্পীদের সঙ্গে নিয়মিত আলোচনা চালিয়ে যাচ্ছেন। শাকিবের সঙ্গেও হয়েছে বৈঠক। তাহলে শাকিব খান কি তার নতুন দুই ছবিতেই থাকছেন?
‘‘না, না। এগুলো ভুল তথ্য। লোকজন ছড়াচ্ছে। শাকিব থাকছেন ‘রিকশা গার্ল’-এ। বিশেষ একটি চরিত্রে। ‘পুনরুজ্জীবন’ তো পরে শুরু হবে। আগামী বছর! ওটা নিয়ে এখনই অস্থিরতা নেই।’’ রবিবার (১৫ জুলাই) দুপুরে বাংলা ট্রিবিউনকে বললেন অমিতাভ।

তবে মিডিয়ার বাতাসে ভাসছে এমন খবর, ‘রিকশা গার্ল’ দিয়ে অমিতাভ রেজা ও শাকিব খান একে অপরকে বোঝার চেষ্টা করবেন। সে কারণেই ছবিটির বিশেষ চরিত্রে থাকছেন শাকিব। কারণ, দু’জনের একসঙ্গে কাজের অভিজ্ঞতা আগে হয়নি। ফলে অমিতাভ-শাকিবের জন্য ‘রিকশা গার্ল’ হতে যাচ্ছে পুরো ছবি মুক্তির আগে ট্রেলার তৈরির মতো! প্রথম কাজের অভিজ্ঞতা ভালো হলে ‘পুনরুজ্জীবন’ হবে তাদের একসঙ্গে প্রথম পূর্ণাঙ্গ চলচ্চিত্র যাত্রা।     
২০০৭ সালে ভারতীয় লেখিকা মিতালি পার্কিনসের বেস্টসেলার উপন্যাস ‘রিকশা গার্ল’ এর ওপর ভিত্তি করে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। উপন্যাসটি থেকে চলচ্চিত্রের চিত্রনাট্যে রূপান্তর করেন টেলিভিশন সিরিজ ‘কোয়ান্টিকো’র লেখক দলের অন্যতম সদস্য বাংলাদেশি শর্বরী জোহরা আহমেদ।
অন্যদিকে ‘পুনরুজ্জীবন’ ছবির চিত্রনাট্য লিখেছেন অমিতাভ রেজা নিজেই। যেটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো