X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

জন্মস্থানেই আজীবন সম্মাননা পেলেন সুবীর নন্দী

বিনোদন রিপোর্ট
২২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৫আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫২

পুরস্কার হাতে সুরীর নন্দী অনুষ্ঠিত হলো সংগীত নিয়ে দেশের সবচেয়ে বড় পুরস্কার অনুষ্ঠান ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০১৮’। ২১ সেপ্টেম্বর রাতে এটি বসেছিল হবিগঞ্জে। এবার আজীবন সম্মাননা দেওয়া হয়েছে সংগীতশিল্পী সুবীর নন্দীকে।
এখানেই জন্মগ্রহণ করেছেন এই বরেণ্য।
সম্মাননা গ্রহণ করে সুবীর নন্দী বললেন, ‘আমার জন্মস্থান হবিগঞ্জ। এখানেই আমাকে সম্মানিত করা হলো। আমার জন্মভূমিতে চ্যানেল আই আমার প্রতি যে ভালোবাসা দেখিয়েছে আমি খুবই সম্মানিত বোধ করছি। এ সম্মাননা আমার একার নয়, পুরো হাবিগঞ্জবাসীর।'
সুবীর নন্দীর হাতে সম্মাননা ক্রেস্ট ও চেক তুলে দেন চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ট্রান্সকম বেভারেজস লিমটেডের ব্যবস্থাপনা পরিচালক খুরশীদ ইরফান চৌধুরী, ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আবদুর রশীদ মজুমদার, সংগীতজ্ঞ আজাদ রহমান ও খুরশীদ আলম।

এবার ১৬টি ক্যাটাগরিতে সমালোচক পুরস্কার এবং ৬ ক্যাটাগরিতে গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ডস দেওয়া হয়েছে।
পুরস্কারপ্রাপ্তরা হলেন- রবীন্দ্রসংগীত (বীথি পান্ডে), নজরুলসংগীত (ছন্দা চক্রবর্তী), লোকসংগীত (সাগর বাউল), গীতিকার (আসিফ ইকবাল), সংগীত পরিচালক (অটামনাল মুন), মিউজিক ভিডিও (চন্দন রায় চৌধুরী), কাভার ডিজাইন (মাসুম বিল্লাহ্), সাউন্ড ইঞ্জিনিয়ার (এস আই সুমন), আধুনিক গান-২টা (সিঁথি সাহা ও চন্দন সিনহা), ব্যান্ড (অরণ্য), নবাগত (রোমানা আক্তার ইতি), ছায়াছবির গান (চিরকুট) ও উচ্চাঙ্গসংগীত, যন্ত্র (গাজী আব্দুল হাকিম)।
গোল্ডেন ভয়েস অ্যাওয়ার্ডসপ্রাপ্তরা হলেন- রবীন্দ্রসংগীত (রেজওয়ানা চৌধুরী বন্যা), নজরুলসংগীত (ফেরদৌস আরা), লোকসংগীত (মমতাজ), ছায়াছবি গান (সামিনা চৌধুরী), আধুনিক গান (কুমার বিশ্বজিৎ) ও গোল্ডেন মেকার (আফজাল হোসেন)।
বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন- শেখ সাদী খান, আব্দুর রশীদ মজুমদার, ফেরদৌসী রহমান, ফরিদা পারভীন, সিতারা জেবিন, সৈয়দ আব্দুল হাদী, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, গাজী মাজহারুল আনোয়ার, মানাম আহমেদ, কনা রেজাসহ বেশ কয়েকজন গুণী।

অনুষ্ঠানটি হয় হবিগঞ্জের দ্য প্যালেস লাক্সারি রিসোর্টের উন্মুক্ত চত্বরে। পুরস্কার বিতরণীর মধ্যেই চলে তারকাদের নানা ধরনের পরিবেশনা। তিন ঘণ্টার জাকজমকপূর্ণ এই আয়োজনটির উপস্থাপনা করেন ফারজানা ব্রাউনিয়া। পরিচালনায় ছিলেন ইজাজ খান স্বপন।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো