X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

‘দেবী’র পরেই দেশের প্রেক্ষাগৃহে ‘বিসর্জন’

বিনোদন রিপোর্ট
১৭ অক্টোবর ২০১৮, ০০:০৬আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ১৫:২০

বিসর্জন-এ জয়া আহসান কলকাতার বহুল প্রশংসিত চলচ্চিত্র ‘বিসর্জন’। কৌশিক গাঙ্গুলির এই ছবিটিতে জুটি বেঁধেছিলেন এপার বাংলার জয়া আহসান আর ওপারের আবির চ্যাটার্জি।
গত বছর ১৪ এপ্রিল ছবিটি মুক্তি পায় পশ্চিমবঙ্গে। এবার সেটি আসছে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও। বলা যায়, একই অভিনেত্রীর ‘দেবী’ মুক্তির জন্যই অপেক্ষা করছে ‘বিসর্জন’।
১৪ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছবিটি ছাড়পত্র পেয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন এর আমদানিকারক প্রতিষ্ঠান মধুমিতা প্রেক্ষাগৃহের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ।
তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘ছবিটি গত রোজার ঈদের আগেই আনার বিষয়টি চূড়ান্ত হয়। উৎসবের সময় ভারতীয় ছবি চলবে না ভেবে, দেরি করছিলাম। এরপর অপেক্ষা করলাম একই অভিনেত্রী জয়ার ‘দেবী’র জন্য। ১৯ অক্টোবর এটি মুক্তি পাওয়ার পর ‘বিসর্জন’ প্রেক্ষাগৃহে দেওয়ার প্রস্তুতি রয়েছে আমাদের।’’
‘বিসর্জন’ ছবি দিয়ে বাংলাদেশের প্রথম অভিনেত্রী হিসেবে জয়া ঘরে তুলে নেন ফিল্মফেয়ার পুরস্কার (পূর্ব)। ছবিটিও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেয়।

এর গল্পে দেখা যাবে, বাংলাদেশ-ভারতের সীমান্ত সংলগ্ন একটি বাংলাদেশি এলাকার চিত্র। যেখানে একজন ভারতীয় মুসলমান নাগরিক নদীর পানিতে ভেসে আসেন। পরে তার প্রাণরক্ষা করেন বাংলাদেশের পদ্মা নামের একজন হিন্দু বিধবা মহিলা। সে তাকে তার বাড়িতে আশ্রয় দেয় এবং তাদের মধ্যে সৃষ্টি হয় এক অন্যরকম প্রেমের সম্পর্ক।

প্রসঙ্গত, ১৯ অক্টোবর দুই বাংলায় জয়া আহসানের জয়জয়কার। কারণ, একই দিনে পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে সৃজিতের ‘এক যে ছিল রাজা’ আর এই বাংলায় অনম বিশ্বাসের ‘দেবী’।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন