কলকাতা উৎসব উদ্বোধন করলেন অমিতাভ, ‘জিরো’র ট্রেলার প্রদর্শিত

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ২০:৪৮, নভেম্বর ১০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৫৭, নভেম্বর ১০, ২০১৮

কলকাতা উৎসব উদ্বোধন করছেন অমিতাভ বচ্চনকলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উদ্বোধন করলেন অমিতাভ বচ্চন। নেতাজি ইনডোর স্টেডিয়ামে শনিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়ে এই আয়োজনের ২৪তম আসরের পর্দা ওঠে। এ সময় তার দু’পাশে ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আর বলিউড ও টলিউড তারকারা।  
অনুষ্ঠানে নিজের বক্তব্যে বাংলা ছবির শতবর্ষ নিয়ে কথা বলেন বিগ বি। এরপর শাহরুখ খানের ‘জিরো’ ছবির ট্রেলার প্রদর্শিত হয়। তিনি উল্লেখ করেন, ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পাওয়া নিয়ে আফসোস নেই তার। এছাড়া কোনও চলচ্চিত্র উৎসবেই তার একটি ছবিরও প্রদর্শনী হয়নি। তবে ‘জিরো’ এক্ষেত্রে বিশেষ কাজ।
মঞ্চে তখন আরও ছিলেন ইরানি পরিচালক মাজিদ মাজিদি, জয়া বচ্চন, সৌমিত্র চট্টোপাধ্যায়, ওয়াহিদা রেহমান, মহেশ ভাট, ঋতুপর্ণা সেনগুপ্ত, মাধবী মুখোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, রঞ্জিত মল্লিক, গৌতম ঘোষ ও নন্দিতা দাস। সবার হাতে তুলে দেওয়া হয় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিশেষ ট্রফি।  
এবারের উৎসবে দেখানো হবে ৭০ দেশের ১৭১টি পূর্ণদৈর্ঘ্য ছবি আর দেড়শো স্বল্পদৈর্ঘ্য ছবি ও প্রামাণ্যচিত্র। এর মধ্যে ফোকাস কান্ট্রি অস্ট্রেলিয়া। থাকছে মাজিদ মাজিদি রেট্রোস্পেক্টিভ ও সুইডিশ নির্মাতা ইঙ্গমার বার্গম্যানের জন্মশতবর্ষে শ্রদ্ধা জানাতে তার আটটি ছবি। আট দিনের এই আয়োজন চলবে ১৭ নভেম্বর পর্যন্ত।

‘জিরো’র ট্রেলার:

সূত্র: হিন্দুস্তান টাইমস

/জেডএল/এমএম/

লাইভ

টপ