X
শনিবার, ১১ মে ২০২৪
২৮ বৈশাখ ১৪৩১

আইয়ুব বাচ্চুকে ‘জাতীয় রক আইডল’ ঘোষণার দাবি

বিনোদন রিপোর্ট
১৬ ডিসেম্বর ২০১৮, ১৭:৩৩আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ১২:৫১

আইয়ুব বাচ্চু (১৬ আগস্ট ১৯৬২-১৮ অক্টোবর ২০১৮) দেশীয় সংগীত নিয়ে আন্তর্জাতিকভাবে কাজের ধারাবাহিকতায় গানবাংলা চ্যানেল পার করেছে পাঁচ বছর। যাত্রা করেছে ৬ষ্ঠ বর্ষে। এ উপলক্ষে ১৬ ডিসেম্বর প্রথম প্রহরে (রাত ১২টা) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে প্রতিষ্ঠানটি। তারকাখচিত এই আয়োজনের এক পর্যায়ে উপস্থিত শিল্পীদের পক্ষ থেকে দাবি ওঠে আইয়ুব বাচ্চুকে ‘জাতীয় রক আইডল’ হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি দেওয়ার বিষয়ে।  
রাজধানীর বারিধারা প্রগতি সরণিতে অবস্থিত চ্যানেলটির নিজস্ব কার্যালয়ে ১৫ ডিসেম্বর দিবাগত রাত ১২টায় কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় আয়োজন। চলে গোটা রাত।
১৬ ডিসেম্বর হওয়ায় প্রতিষ্ঠাবার্ষিকীর সঙ্গে বিজয় দিবসের আনন্দও আমন্ত্রিত সকলকে ছুঁয়ে গেছে। বর্ণাঢ্য এই আয়োজনে দেশের গান জগতের শিল্পী-কুশলী ছাড়াও টেলিভিশন ও চলচ্চিত্র তারকা, র‌্যাম্প মডেলসহ আলোচিত শিল্পীরা উপস্থিত ছিলেন। সংগীতশিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন কণ্ঠশিল্পী রফিকুল আলম, তপন চৌধুরী, কুমার বিশ্বজিৎ, মানাম আহমেদ, বাপ্পা মজুমদার, হাসান আবিদুর রেজা জুয়েল, ইবরার টিপু, দিনাত জাহান মুন্নী, মিলন মাহমুদ, তন্ময় তানসেন, হায়দার হোসেন, পথিক নবী, শফিক তুহিন, বেলাল খান, রমা, পারভেজ, জুয়েল মোর্শেদ, কিশোর, লোপা হোসাইন, ঐশী, বেলী, সঞ্জীব, তাসফি প্রমুখ।
কাটা হচ্ছে জন্মদিনের কেক অনুষ্ঠানে উপস্থিত দেশবরেণ্য প্রখ্যাত শিল্পীদের পাশাপাশি নবীন শিল্পীরা রাতভর সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানের একটি অংশে ছিল সদ্য প্রয়াত শিল্পী আইয়ুব বাচ্চুকে নিবেদন করে বিশেষ পর্ব। এই পর্বের মাধ্যমে বরেণ্য এই শিল্পীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন অনুষ্ঠানে উপস্থিত বিশেষ ব্যক্তিবর্গ, শিল্পী-কলাকুশলী ও ভক্তরা। উপস্থিত শতাধিক শিল্পী এসময় একই মঞ্চে গান করেন।
এই মঞ্চ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি প্রস্তাব ওঠে আইয়ুব বাচ্চুকে ‘জাতীয় রক আইডল’ হিসেবে ঘোষণা দেওয়ার। এছাড়া অনুষ্ঠানে বারী সিদ্দিকীর মেয়ে এলমা সিদ্দিকী তার নতুন ব্যান্ড ‘বাউল বারী’-এর শুভ যাত্রা ঘোষণা করেন।
২০১৩ সালের বিজয় দিবসে (১৬ ডিসেম্বর) দেশের প্রথম এইচডি মিউজিক চ্যানেল হিসেবে গানবাংলা টেলিভিশনের যাত্রা হয়। দেশি-বিদেশি কণ্ঠশিল্পী ও বাদ্যযন্ত্রীদের সমন্বয়ে চ্যানেলটির ইন্টারন্যাশনাল কোলাবরেশন প্রজেক্ট ‘উইন্ড অব চেঞ্জ’ দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশেষভাবে আলোচিত হয়েছে। এই মঞ্চ থেকে দাবি উঠেছে আইয়ুব বাচ্চুকে ‘জাতীয় রক আইডল’ ঘোষণার

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জমজমাট দ্বিতীয় দিন, পর্দা নামছে আজ
জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজমজমাট দ্বিতীয় দিন, পর্দা নামছে আজ
পাঁচ ‘বুবলী’ নিয়ে থানায় অপু!
পাঁচ ‘বুবলী’ নিয়ে থানায় অপু!
‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন
‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
ছয় প্রেক্ষাগৃহে ‌‘পটু’
এ সপ্তাহের ছবিছয় প্রেক্ষাগৃহে ‌‘পটু’