X
শনিবার, ১১ মে ২০২৪
২৭ বৈশাখ ১৪৩১

বড় পর্দার বার্বি ডল

বিনোদন ডেস্ক
১০ জানুয়ারি ২০১৯, ০০:০০আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ০০:০০

মার্গট রোবি ও বার্বি ডল ‘সুইসাইড স্কোয়াড’, ‘আই, টনিয়া’ ও ‘ম্যারি কুইন অব স্কটস’ ছবিগুলো দেখে থাকলে হলিউড তারকা মার্গট রোবির অভিনয় নৈপুণ্য বোঝা যায়। এবার বিশ্বজুড়ে জনপ্রিয় বার্বি ডল চরিত্রে অভিনয় করবেন অস্ট্রেলিয়ান এই অভিনেত্রী। তবে পুতুল নয়, রক্ত-মাংসের চরিত্র নিয়ে সাজানো হচ্ছে নাম চূড়ান্ত না হওয়া একটি ছবি।

বার্বি ডল চরিত্রে অভিনয়কে আত্মবিশ্বাস, কৌতূহল ও আদান-প্রদান হিসেবে দেখছেন ২৮ বছর বয়সী মার্গট রোবি। তিনি বলেন, ‘এই চরিত্র হাতে নিয়ে আমি সম্মানিত। আমার বিশ্বাস, বিশ্বজুড়ে শিশু-কিশোরদের মধ্যে ভীষণভাবে ইতিবাচক প্রভাব ফেলতে পারবো। ছোটদের প্রিন্সেস থেকে শুরু করে প্রেসিডেন্ট হিসেবে নিজেকে কল্পনা করার অনুপ্রেরণা জুগিয়েছে পুতুলটি।’

মার্গট রোবি প্রযোজনা প্রতিষ্ঠান লাকিচ্যাপ এন্টারটেইনমেন্টের সঙ্গে ছবিটি নির্মাণে হাত মিলিয়েছে ওয়ার্নার ব্রাদার্স ও বার্বি ডলের আবিষ্কারক পুতুল প্রস্তুতকারক প্রতিষ্ঠান ম্যাটেল। তবে ছবিটির গল্প, কে পরিচালনা করবেন আর কবে মুক্তি পাবে কিছুই এখনও জানানো হয়নি।

ওয়ার্নার ব্রাদার্সের মুখপাত্র টোবি এমারিচ বলেন, ‘বার্বিকে নতুন ও প্রাসঙ্গিকভাবে বড় পর্দায় তুলে ধরতে অস্কার মনোনীত মার্গট রোবি জুতসই প্রযোজক ও অভিনেত্রী।’

মার্গট রোবি ২০১৭ সালে বার্বি ডল নিয়ে ছবি তৈরির উদ্যোগ নেওয়ার পর শোনা যাচ্ছিল, কমেডিয়ান অ্যামি শুমার অভিনয় করবেন। গত বছরের জানুয়ারিতে গুঞ্জন ওঠে, অ্যান হ্যাথাওয়ে হবেন বার্বি। ২০১৮ সালের অক্টোবরে জানা যায়, ছবিটির চিত্রনাট্য সংশোধন করবেন “ওশান’স এইট”-এর চিত্রনাট্যকার অলিভিয়া মিলচ।

১৯৫৯ সালের মার্চে নিউ ইয়র্ক পুতুল মেলায় প্রথমবার ম্যাটেলের বানানো বার্বি ডল উন্মুক্ত হয়। এই পুতুল নিয়ে হলিউডে বেশকিছু টিভি অনুষ্ঠান ও অ্যানিমেটেড ছবি হয়েছে। এর মধ্যে আছে ‘টয় স্টোরি’ সিরিজের চলচ্চিত্র। ১৯৯৭ সালে বার্বিকে নিয়ে স্ক্যান্ডিনাভিয়ান ব্যান্ড অ্যাকুয়ার গান ‘বার্বি গার্ল’ বিশ্বজুড়ে শ্রোতাপ্রিয়তা পায়।

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জমজমাট দ্বিতীয় দিন, পর্দা নামছে আজ
জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজমজমাট দ্বিতীয় দিন, পর্দা নামছে আজ
পাঁচ ‘বুবলী’ নিয়ে থানায় অপু!
পাঁচ ‘বুবলী’ নিয়ে থানায় অপু!
‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন
‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
ছয় প্রেক্ষাগৃহে ‌‘পটু’
এ সপ্তাহের ছবিছয় প্রেক্ষাগৃহে ‌‘পটু’