কম্বোডিয়া যাচ্ছে ‘ইতি, তোমারই ঢাকা’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:০৮, মার্চ ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০৭, মার্চ ১০, ২০১৯

১১টি ছবির একটি গোলাম কিবরিয়া ফারুকীর ‘সাউন্ডস গুড’-এর একটি দৃশ্যগত মাসে ভারতের বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১১তম আসরে ছবিটি প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের পর এবার কম্বোডিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হচ্ছে দেশের প্রথম অমনিবাস চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’।
৯ মার্চ থেকে শুরু হয়েছে কম্বোডিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। যা চলবে ১৪ মার্চ পর্যন্ত। আর এখানেই ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘ইতি, তোমারই ঢাকা’র দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে।
খবরটি নিশ্চিত করেছেন ইমপ্রেস টেলিফিল্ম এর কনসালটেন্ট (ফিল্ম) ও নির্মাতা আবু শাহেদ ইমন।
তিনি জানান, ৬ দিনব্যাপী আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবটি এবার ৯ম বারের মতো বসছে। যেখানে এবার অংশ নিচ্ছে ৩৭টি দেশের ১৩০টি চলচ্চিত্র। যার মধ্যে আছে স্বল্পদৈর্ঘ্য, ডকুমেন্টারি, অ্যানিমেশন ও ফিচার ফিল্ম।   
সম্প্রতি জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘শ্রেষ্ঠ মৌলিক চিত্রনাট্য’র পুরস্কার জিতে নিয়েছে ‘ইতি, তোমারই ঢাকা’। এছাড়া কোলহাপুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, চেন্নাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ইন্দোনেশিয়ার জগজা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ভারতের মুম্বাই থার্ড আই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, আওরঙ্গবাদ চলচ্চিত্র উৎসব, চেন্নাই ইন্ডিপেন্ডেন্ট চলচ্চিত্র উৎসব এবং পুনে এশিয়ান চলচ্চিত্র উৎসবে দেখানো হয় ‘ইতি, তোমারই ঢাকা’।
‘স্বল্পদৈর্ঘ্যে দীর্ঘ যাত্রা’- এমন স্লোগান নিয়ে নির্মাতা আবু শাহেদ ইমনের সমন্বয়ে ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে ছবিটি নির্মিত হয়েছে। ভিন্ন ভিন্ন গল্পের ১১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সংযুক্ত হয়েছে এতে। এ ধরনের সংকলনকে বলা হয় অমনিবাস চলচ্চিত্র।
ছবিটির পরিচালকরা হলেন আবদুল্লাহ আল নূর, গোলাম কিবরিয়া ফারুকী, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, মাহমুদুল ইসলাম, মোহাম্মদ রবিউল আলম, মীর মোকাররাম হোসাইন, নুহাশ হুমায়ূন, রাহাত রাহমান, সাঈদ আহমেদ সাওকী, সাঈদ সালেহ আহমেদ সোবহান ও তানভীর আহসান।

/এম/এমএম/

লাইভ

টপ