X
বুধবার, ০৮ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

অসহায় শিশুদের জন্য একমঞ্চে তারা

বিনোদন রিপোর্ট
১৬ এপ্রিল ২০১৯, ১৭:১৮আপডেট : ১৬ এপ্রিল ২০১৯, ২০:০৮

ববিতা, জুয়েল ও সাবিনা ইয়াসমিন শিশুশ্রম রোধ, শিশু অধিকার সুরক্ষা, অন্ধত্ব নিবারণ ও এই বিষয়ক সচেতনতায় কাজ করে আসছে ‘ডিস্ট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই)।
একই উদ্দেশ্যে এই সংস্থাটি এবার আয়োজন করছে একটি কনসার্টের। যেই আয়োজনের সহ-আয়োজক হিসেবে আছে সাইট ফর চিলড্রেন (আরএসসি)।
আগামী ১৯ এপ্রিল রাজধানীর ফার্মগেটস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেবিআই) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে ‘চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট’ শীর্ষক এই আয়োজন। এতে সরাসরি অংশ নিচ্ছেন চলচ্চিত্র এবং সংগীতের দুই কিংবদন্তি ববিতা ও সাবিনা ইয়াসমিন। আরও থাকছেন সংগীতশিল্পী জুয়েল।
এ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে ডিসিআই। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১১টায় রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয় এই সংবাদ সম্মেলন।
এতে উপস্থিত ছিলেন বারডেম হাসপাতালের সেক্রেটারি জেনারেল ও ডিসিআই’র কান্ট্রি ডিরেক্টর প্রফেসর এ. কে. আজাদ খান, স্বনামধন্য গায়িকা ও ডিসিআই’র গুডউইল অ্যাম্বাসেডর সাবিনা ইয়াসমিন, গায়ক হাসান আবিদুর রেজা জুয়েল, ডিসিআই’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এহসান হক ও এটিএন বাংলার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তাশিক আহমেদ প্রমুখ।
সংবাদ সম্মেলনে সাবিনা ইয়াসমিন বলেন, ‌‘অসহায় শিশুদের জন্য কাজ করতে পারাটা আনন্দের। এই সংস্থার এতো বিশালতা আমার জানা ছিল না। ডিসিআই’র কার্যপ্রণালীও একদম অন্যরকম। একটা দেশের শিশু অন্য দেশের শিশুদের সহযোগিতা করছে, এটা সত্যিই দারুণ ব্যাপার। এই আয়োজনের সঙ্গে যুক্ত থাকতে পেরে আমি আনন্দিত। সমাজ থেকে শিশুশ্রম দূর করা এবং শিশুদের জন্য সুন্দর ভবিষ্যৎ গড়ে দেওয়ার ক্ষেত্রে এই সংগঠন আরও বড় পরিসরে কাজ করে যাবে বলেই আমার প্রত্যাশা।’
সংবাদ সম্মেলনে আয়োজক, শিল্পী ও অতিথিরা এদিকে হাসান আবিদুর রেজা জুয়েল বলেন, ‘আমার এক প্রবাসী বন্ধুর মাধ্যমে এই সংগঠনের সঙ্গে যুক্ত হই। তার কাছ থেকে সংগঠনটির কনসেপ্ট শুনেই আমি মুগ্ধ হই। তাই তাদের সঙ্গে কাজ করছি। তাছাড়া আগামী ১৯ এপ্রিলের কনসার্টে সাবিনা আপার সঙ্গে আমিও একই স্টেজে পারফর্ম করতে পারবো, এটাও আমার জন্য গর্বের বিষয়।’
১৯ এপ্রিলের ‘চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট’-এ সাবিনা ইয়াসমিন ও হাসান আবিদুর রেজা জুয়েলের গান ছাড়াও মঞ্চে উপস্থিত থাকবেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী ববিতা। এছাড়া নৃত্যশিল্পীদের পরিবেশনাও থাকবে ওই মঞ্চে।

/এস/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সিনেমা নির্মাণে দিতিকন্যা, নির্বাহী প্রযোজক বাঁধন
সিনেমা নির্মাণে দিতিকন্যা, নির্বাহী প্রযোজক বাঁধন
কলিম শরাফীর জন্মশতবার্ষিকীতে শর্মিলার অ্যালবাম
কলিম শরাফীর জন্মশতবার্ষিকীতে শর্মিলার অ্যালবাম
উঠলো অভিযোগ, তবু অন্তর্জালে ‘মা লো মা’ ঝড়!
উঠলো অভিযোগ, তবু অন্তর্জালে ‘মা লো মা’ ঝড়!
‘চুম্বন’ দৃশ্য প্রসঙ্গে বিস্ফোরক এমিলি ব্লান্ট!
‘চুম্বন’ দৃশ্য প্রসঙ্গে বিস্ফোরক এমিলি ব্লান্ট!
বিচ্ছেদ নয়, যে কারণে বিয়ের ছবি মুছলেন রণবীর
বিচ্ছেদ নয়, যে কারণে বিয়ের ছবি মুছলেন রণবীর