সুবীর নন্দীকে বিদেশে নেওয়ার পরামর্শ চিকিৎসকদের

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:১৬, এপ্রিল ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫০, এপ্রিল ১৮, ২০১৯

সুবীর নন্দীবরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা আগের চেয়ে একটু উন্নতির দিকে। তবে তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টার দিকে সুবীর নন্দীর জন্য গঠিত সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসক বোর্ড পরীক্ষা-নিরীক্ষা শেষে শিল্পীর পরিবারকে এমনটাই জানান।
সুবীর নন্দীর পরিবারের ঘনিষ্ঠজন তৃপ্তি কর এমনটাই জানান বাংলা ট্রিবিউনকে। তিনি বলেন, ‘আজ সকাল ১১ থেকে কর্তব্যরত চিকিৎসকরা উনাকে (সুবীর নন্দী) পর্যবেক্ষণ করেন। তারা লম্বা সময় বৈঠক করেন। এরপর আমাদের বলেন, রোগীর অবস্থা উন্নতির দিকে। কিডনি, ব্লাডপ্রেসার, ডায়াবেটিস এখন স্বাভাবিক পর্যায়ে আছে। তবে হার্টের অবস্থা বেশ ক্রিটিকাল। হার্টের চিকিৎসার জন্য তারা আমাদের বিদেশে পাঠানোর পরামর্শ দিয়েছেন।’
সুবীর নন্দীঅভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী করের মা তৃপ্তি কর আরও জানান, আজ সকালে সুবীর নন্দীর লাইফ সাপোর্টের বিভিন্ন অংশ খুলে লম্বা সময় নিরীক্ষা করেন হাসপাতালটির কর্তব্যরত চিকিৎসকরা। পরে আবারও লাইফ সাপোর্টেই রাখা হয়েছে। কারণ, তার হার্টের অবস্থা বেশ নাজুক।
এদিকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার বিষয়ে সুবীর নন্দীর এই স্বজন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এই হাসপাতালে আরও দুই তিনদিন রাখতে হবে। অবস্থার আরেকটু উন্নতি হলেই বিদেশে নেওয়ার কথা বলেছেন চিকিৎসকরা। তাছাড়া বিদেশে যাওয়ার বিষয়টা তো সহজ কথা নয়। এখানে প্রস্তুতি আর অর্থের বিষয় আছে। অবসরে যাওয়া একজন ব্যাংকারের (সুবীর নন্দী) কাছে কত টাকাইবা থাকতে পারে? তার ওপর মানুষটা কতটা সৎ আর সরল- সেটাও তো সবারই জানা। তবে আমাদের বিশ্বাস একটা ব্যবস্থা হয়ে যাবে। আমার বিশ্বাস, তিনি সুস্থ হয়ে উঠবেন শিগগিরই। আমরা সেই প্রার্থনাই করি।’
জানা গেছে, দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন সুবীর নন্দী।
১৪ এপ্রিল পহেলা বৈশাখের রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একুশে পদকে ভূষিত সংগীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। রাতেই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগে থাকতেই হার্ট অ্যাটাক করেন এই নন্দিত শিল্পী। এরপর তাকে দ্রুত লাইফ সাপোর্ট দেওয়া হয়।
৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। রেডিও, টেলিভিশন, চলচ্চিত্রে নিয়মিত গাইছেন এখনও। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয়। চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।
সুবীর নন্দী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চারবার। সংগীতে অবদানের জন্য এ বছর দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক পান তিনি। 

/এমএম/এমওএফ/

লাইভ

টপ