আইয়ুব বাচ্চুর স্মরণে গাইলেন প্রতিমন্ত্রী পলক

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৪৬, মে ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫০, মে ১৯, ২০১৯

আইয়ুব বাচ্চু ও জুনাইদ আহমেদ পলকএকজন রাজনীতির জনপ্রিয় মানুষ অন্যজন গানের ভুবনে কিংবদন্তি। কিন্তু দুজনের মধ্যেই ছিল অন্যরকম যোগাযোগ। একে অপরকে ভাই বলে সম্বোধন করতেন।
ব্যান্ড কিংবদন্তি আইয়ুব বাচ্চু ও তথ্য-যোগাযোগ-প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সম্পর্ক ছিল এমনই।
যদিও সেই সম্পর্কে খানিক ছেদ পড়ে আইয়ুব বাচ্চুর অকাল প্রস্থানে। মূলত সেই হারিয়ে ফেলা ভাইকে স্মরণ করতে প্রতিমন্ত্রী গাইলেন ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’ নামের তুমুল জনপ্রিয় গানটি। ঈদের জন্য নির্মিত চ্যানেল আইয়ের ‘ভালোবাসার বাংলাদেশ’ নামের অনুষ্ঠানে থাকছে এটি।
সংগীত পরিচালক ফরিদ আহমেদের তত্ত্বাবধানে গতকাল (১৮ মে) গানটির রেকর্ড হয়।
ফরিদ আহমেদ বলেন, ‘গানের প্রতি পলক ভাইয়ের ভালোবাসা অন্য রকম। এর আগেও, তার সঙ্গে কাজ করা হয়েছে। গতকাল আমার স্টুডিওতে এর রেকর্ডিংয়ে অংশ নেন তিনি। দারুণ গেয়েছেন পলক ভাই।’
এদিকে এর আগে বেশ কিছু অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক ও আইয়ুব বাচ্চু একসঙ্গে উপস্থিত ছিলেন।
এই কিংবদন্তির মৃত্যুর আগে গত অক্টোবরে একই মঞ্চে ‌‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানটি গেয়েছেনও প্রতিমন্ত্রী।
গানটির রেকর্ডিংয়ে সংগীত পরিচালক ফরিদ আহমেদ ও জুনাইদ আহমেদ পলকতখন আইয়ুব বাচ্চুকে সম্মান জানিয়ে তিনি বলেন, ‘‘আমি যখন ক্লাস সিক্স-সেভেনের পড়ি, তখন আমার জীবনের লক্ষ্য ছিল, রকস্টার হবো। ইন্টারমিডিয়েটে যখন প্রেমে পড়লাম। তখন আমি বাচ্চু ভাইয়ের গানকেই প্রেমপত্র হিসেবে বেছে নিয়েছিলাম। মনে পড়ে, ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’ গানটির লিরিক কাগজে লিখেই আমার স্ত্রীর কাছে পত্র পাঠিয়েছিলাম। আমরা সবাই বাচ্চু ভাইয়ের ভক্ত।’’
জানা যায়, আসছে ঈদের দিন চ্যানেল আইয়ের ‘ভালোবাসার বাংলাদেশ’ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলকের কণ্ঠে ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’ গানটি প্রচার হবে। বেশ কয়েকজন রাজনীতিকের সাংস্কৃতিক অংশগ্রহণে অনুষ্ঠানটি সাজানো হয়েছে।
উল্লেখ্য, গত বছর ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান এই আইয়ুব বাচ্চু।

/এম/এমএম/

লাইভ

টপ