হয়ে গেল প্রেরণার অভিষেক (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৭, মে ২৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪৯, মে ৩০, ২০১৯

ভিডিওতে প্রেরণাগীতিকবি কবির বকুল ও কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী দম্পতির বড় কন্যা প্রেরণা। তার চেতনায় সংগীত থাকবে—এটাই স্বাভাবিক। যার নজির ফেসবুক ভিডিওতে মিলেছে বহুবার, বিখ্যাত সব গান কাভারের (অন্যের গান নিজে গাওয়া) মাধ্যমে।
তবে ঘরে বসে চুপি চুপি মুঠোফোনে ভিডিও রেকর্ড করে অন্যের গান গেয়ে চমকে দেওয়ার দিন ফুরালো সদ্য কলেজে পা রাখা প্রেরণার।

বুধবার (২৯ মে) সন্ধ্যায় বেশ ঘটা করে রাজধানীর এক রেস্তোরাঁয় মৌলিক গানে অভিষেক হলো তার।
একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া বাবা কবির বকুলের কথায় গাওয়া এ গানের শিরোনাম ‘মন প্রজাপতি’। পুলক অধিকারীর সুরে গানটির সংগীতায়োজন করেছেন আহম্মেদ হুমায়ূন।
জ্যাজ ঘরানারা এই গানটির ভিডিও তৈরি করেছেন চন্দন রায় চৌধুরী। এতে মডেল হয়েছেন প্রেরণা নিজেই। আর ভিডিওটি উন্মুক্ত হলো ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে।
মৌলিক গানে প্রেরণার অভিষেক ও ভিডিও প্রকাশ অনুষ্ঠানে প্রেরণাকে শুভেচ্ছা জানাতে হাজির ছিলেন রফিকুল আলম, প্রিন্স মাহমুদ, হাসান মতিউর রহমান, ফরিদ আহমেদ, লিটন অধিকারী রিন্টু, শহীদুল্লাহ ফরায়েজি, আনিসুল হক, ওমর সানী, এস আই টুটুল, শফিক তুহিন, ইবরার টিপু, তানভীন সুইটি, মুকিত জাকারিয়া, কণা, এলিটা, পারভেজ সাজ্জাদ, মুহিন, শুভ, সাজেদ ফাতেমীসহ অনেকেই।
কন্যা প্রেরণার গানে অভিষেক প্রসঙ্গে কবির বকুল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আসলে বাবা হিসেবে এটা আমার জন্য সৌভাগ্যের বিষয়। ওর মায়ের অনুভূতিটাও হয়তো এমনই। আমাদের সন্তানরা গানই করবে—এমন কোনও পরিকল্পনা নেই। ছোটবেলা থেকে ওরা গান শিখছে। সেটা অন্য সব আদব-কায়দা শেখার মতোই। যাই হোক, আমার কথায় প্রেরণা গেয়েছে, একজন গীতিকার বাবা হিসেবে এটা আমার জন্য পরম পাওয়া। ও কেমন গাইলো সেটা বিচারের ভার শ্রোতাদের ওপরেই ছেড়ে রাখলাম।’

প্রেরণাকে শুভেচ্ছা জানাতে অনুষ্ঠানে এলেন যারা

এদিকে প্রেরণা বাংলা ট্রিবিউনকে জানান, শুধু ফেসবুকে নয়, এর আগে মায়ের সঙ্গে মঞ্চেও দু’-একবার কণ্ঠ মিলিয়েছেন। ফোয়াদ নাসের বাবুর তৈরি একটি জিঙ্গেলেও কণ্ঠ দিয়েছেন বেশ আগে। তারও আগে গিটার বাজানো শিখেছেন লিটন অধিকারী রিন্টুর স্কুলে। এখন গ্র্যান্ড পিয়ানো শিখছেন রোমেল আলীর কাছে। আর ঘরে বাবা-মা’র সংগীতময় সাহচর্য তো রয়েছেই। তিনি এবার এইচএসসি পরীক্ষা দিয়েছেন।
প্রেরণা বলেন, ‘বাবার কথায় এটাই আমার প্রথম গান। গানটাও অদ্ভুত সুন্দর হয়েছে। বিশেষ করে এর কথা-সুর-সংগীত। আমি আসলে কতটা গাইতে পেরেছি জানি না। সবাই আমার জন্য দোয়া করবেন।’
এদিকে ‘মন প্রজাপতি’ গানটির সুরকার পুলক ও সংগীতায়োজক আহম্মেদ হুমায়ূন প্রায় একই সুরে বলেন, ‘শতভাগ আস্থার জায়গা থেকে বলছি, প্রেরণার গান ভালো লাগবে সবার। আগামী প্রজন্মের কাছে গানের প্রেরণা হয়ে উঠতে পারে তার কণ্ঠ।’
প্রসঙ্গত, প্রেরণা এর আগেও একটি মৌলিক গান রেকর্ড করেছেন। অটামনাল মুনের কথা-সুরে তৈরি সেই গানটি প্রকাশ পায়নি এখনও।


মন প্রজাপতি:

/এমএম/এমওএফ/

লাইভ

টপ