X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ফোক ম্যাশআপ আর নতুন গেটআপের চমক...

সুধাময় সরকার
২১ জুলাই ২০২০, ২১:১৫আপডেট : ২২ জুলাই ২০২০, ০২:০০

নতুন ও পুরনো গেটআপে শফিক তুহিন করোনায় বদলে গেছে অনেক কিছু। যেটাকে বলা হয় ‘নিউ নরমাল’। যার প্রতিচ্ছবি এবার একটু বেশিই মিলবে শফিক তুহিনের ম্যাশআপ ও গেটআপে।

জনপ্রিয় এই সংগীতশিল্পীকে বরাবরই দেখা গেছে মাথায় হ্যাট পরে হাজির হতে। টানা চার মাসের লকডাউনে সেই হ্যাট নেমে গেল, সঙ্গে পুরো মাথা ক্লিন সেভ! সিদ্ধান্ত নিলেন, এখন থেকে হ্যাট ছাড়াই হাজির হবেন দর্শক-শ্রোতাদের সামনে। শুধু কি হ্যাট-চুল ত্যাগ, যুক্ত করলেন শ্মশ্রুমণ্ডিত (গালভরা দাড়ি) মুখও! যেই ভাবনা, সেই কাজ। এরইমধ্যে শুটিংয়ে অংশ নিলেন, শেষ করলেন একটি ফোক ম্যাশআপের শুটিং।
বাংলা ট্রিবিউনকে বললেন, ‘এটাই আমার নিউ নরমাল চমক। টানা সাড়ে চার মাস ঘরবন্দি থেকে নতুন গেটআপের সিদ্ধান্তটি নিলাম। এটাই কনটিনিউ করবো বরাবর। চারপাশ থেকে এরমধ্যে ভালো সাড়া পাচ্ছি! আশা করছি ভক্তরা হতাশ হবেন না।’
গানের বিচারেও শফিক তুহিন এই যাত্রায় রাখছেন নতুনত্ব। ঐতিহাসিক আটটি ফোক গানের ম্যাশআপ করেছেন তিনি। নিজের কণ্ঠ ও পরিকল্পনায় এই প্রজেক্টের সংগীতায়োজন করেছেন রাফি। মূলত সেই কাজটির ভিডিওতে ২০ জুলাই ঢাকার অদূরে গাজীপুরে নতুন গেটআপে ক্যামেরার সামনে দাঁড়ালেন শফিক তুহিন।
রাধারমন, হাছন রাজা, শাহ আবদুল করিম, দূরবীন শাহ’র জনপ্রিয় ৮টি গান এক করে ম্যাশআপ করেছেন এই শিল্পী। যেমনটা আগে এখানে দেখা যায়নি। গানের শিরোনামগুলো- মাটিরও পিঞ্জিরায়, দরদিয়া, বাউলা কে বানাইলো রে, বন্ধুরে কই পাবো সখিগো, রূপসাগরে ঝলক মারিয়া, আগুন লাগাইয়া গেলো কনে, আমার কলিজায় আমার অন্তরায় ও নেশা লাগিলোরে।
শফিক তুহিন বলেন, ‘টানা সাড়ে চার মাস পর কাজে ফিরলাম। প্রায় সাত মাস পর শুটিং করলাম। অনেকটা দম ফিরে পাওয়ার মতোই। যদিও যথেষ্ট সচেতন ছিলাম আমরা। এরমধ্যে শুটিং শেষ। আশা করছি, গান ও গেটআপে চমক পাবেন শ্রোতা-দর্শকরা।’
এই ম্যাশআপ প্রজেক্টের ভিডিওটি নির্মাণ করেছেন শ্রাবণ।
ভিডিওটির ধরন প্রসঙ্গে শফিক তুহিন বলেন, ‘এখানে নতুন আমাকে দেখা যাবে। আর আমার বিপরীতে মডেল হিসেবে এবার আর কোনও নারীকে নেওয়া হয়নি। কারণ, আমরা চেয়েছি গানের রেশ ধরে প্রকৃতিকে তুলে আনতে। যেখানে দেখা যাবে মাটির ঘর, পুকুর ঘাট, কবুতরের ওড়াউড়ি, সবুজ প্রকৃতি, মায়াবী গ্রাম ইত্যাদি। মানে আমার বিপরীতে মডেল প্রকৃতি!’
জানা গেছে, আসছে ঈদে এই বিশেষ ফোক ম্যাশআপ প্রজেক্ট সম্প্রচার হবে একটি বেসরকারি টিভি চ্যানেলে। এছাড়াও উন্মুক্ত হবে বিভিন্ন ভিডিও স্ট্রিমিং সাইটে।
এদিকে ২১ জুলাই সন্ধ্যায় নিজের ইউটিউব চ্যানেলে পুরনো একটি গান নতুন অলংকরণে প্রকাশ করেছেন শফিক তুহিন। অকাল প্রয়াত স্টিলার ব্যান্ডের লিটনের গাওয়া সুপারহিট এই গানটির সুর করেছেন আরেক প্রয়াত কিংবদন্তি আইয়ুব বাচ্চু। দুই প্রয়াতকে স্মরণ করেই শফিক তুহিন নিজের লেখা গানটি প্রকাশের উদ্যোগ নিয়েছেন। নাম ‘তুমি কি আমায় আগের মতো বাসো ভালো’।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’