X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

চার বাড়িতে চলছে এক ধারাবাহিকের শুটিং!

বিনোদন রিপোর্ট
২৫ আগস্ট ২০২০, ১২:৪১আপডেট : ২৭ আগস্ট ২০২০, ২১:২৫

চার বাড়িতে চলছে এক ধারাবাহিকের শুটিং! নির্মিত হচ্ছে মেগা ধারাবাহিক নাটক ‘নাটাই ঘুড়ি’। করোনাকালকে মাথায় রেখে দ্রুত সময়ের মধ্যে বেশি পর্ব তৈরির লক্ষ্যে সংশ্লিষ্টরা নিয়েছেন নতুন ধারার কৌশল। জানা গেছে, উত্তরার চারটি শুটিং বাড়িতে এর শুটিং প্রক্রিয়া চলছে! সচরাচর যেটা ঘটে এক বাড়িতেই।
রেজাউর রহমান রিজভীর রচনায় ধারাবাহিকটি পরিচালনা করছেন এমদাদুল হক খান। গত ২১ আগস্ট থেকে এর শুটিং শুরু হয়েছে। প্রথম লটের শুটিং চলবে টানা ২৭ আগস্ট পর্যন্ত।
জানা গেছে, করোনাকালকে মাথায় রেখে সংশ্লিষ্টরা এই সিদ্ধান্ত নিয়েছেন। এতে করে যেমন দ্রুত কাজ এগুচ্ছে, তেমনি স্বাস্থ্যবিধিও রক্ষা করা সম্ভব হচ্ছে।
রেডফক্স এন্টারটেইনমেন্টের সার্বিক ব্যবস্থাপনা ও ফাইয়াজ কমিউনিকেশনের প্রযোজনায় ধারাবাহিকটিতে অভিনয় করছেন অর্ধশতাধিক শিল্পী। তাদের মধ্যে অন্যতম কাজী উজ্জ্বল, আব্দুল আজিজ, মাসুম বাশার, মিলি বাশার, অরিন, শিপন মিত্র, আশিক চৌধুরী, মৌমিতা মৌ, রেশমী,  রিমু খন্দকার, এলিনা শাম্মী, ফেরারী অমিত, ইমরান, নাবিলা ইসলাম, রাইসা রিয়া, শিল্পী সরকার অপু, আজম খান, তামান্না সরকার, কাদরী, সাইকা আহমেদ, ফরহাদ হায়দার, রওশন শরীফ, রোবাইদা খান এষা, আশা, আশরাফুল আশীষ, কানিজ শবনম সুখী, সানিয়া জারা, আনোয়ার হোসেনসহ অনেকেই।
‘নাটাই ঘুড়ি’ ধারাবাহিকটি প্রসঙ্গে নাট্যকার রেজাউর রহমান রিজভী বলেন, ‘ভালোবাসা কিংবা প্রেমের সম্পর্কের বাইরেও যে সম্পর্কটি অটুট থাকে তা হলো বন্ধুর সম্পর্ক। এই বন্ধুই যেমন হয়ে উঠতে পারে আপনজন, তেমনি হতে পারে চরম শত্রু। এরকমই সাত জন ছেলেমেয়ের পারিবারিক জীবনযাত্রা ও তাদের বন্ধু হয়ে ওঠার গল্প নিয়ে এর কাহিনি আবর্তিত হয়েছে।’
পরিচালক এমদাদুল হক খান বলেন, ‘ধারাবাহিকটির ক্যানভাস বড় হওয়ার কারণে এতে অর্ধশতাধিক অভিনয় শিল্পীর সম্মিলন ঘটানো হয়েছে। একই কারণে চারটি শুটিং বাড়িতে সেট তৈরি করে নাটকটির দৃশ্য ধারণ করা হচ্ছে। যার ফলে স্বাস্থ্যবিধি মেনে দ্রুতগতিতে আমরা কাজটি করতে পারছি। যদিও আমার জন্য চাপ হয়ে যাচ্ছে।’
পরিচালক আরও জানান, ইতোমধ্যে ‘নাটাই ঘুড়ি’ ধারাবাহিকটির টাইটেল সংয়ের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। হাফসা আলমের লেখা ও অমিত চ্যাটার্জির সুর-সংগীতে এতে কণ্ঠ দিয়েছেন বি. জামান সুজন।
ধারাবাহিকটির পর্ব পরিচালনা করছেন অমিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র। নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন ইসরাত জাহান মীম। আর চিত্রগ্রহণ করেছেন সুজন মেহমুদ।
শিগগিরই এটিএন বাংলার পর্দায় ধারাবাহিকটির প্রচার শুরু হবে বলে পরিচালক সূত্রে জানা গেছে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!