behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune
প্রকাশ পেল তাঁকে উৎসর্গ করা গান

নায়করাজের ৭৫তম জন্মদিনপ্রকাশ পেল তাঁকে উৎসর্গ করা গান

বিনোদন রিপোর্ট১৬:০৮, জানুয়ারি ২২, ২০১৬

আর মাত্র কয়েক ঘন্টা বাকি। দিন পেরুলেই কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের ৭৫তম জন্মদিন (শনিবার, ২৩ জানুয়ারি)। এ উপলক্ষে নাটক-সিনেমার অন্যতম প্রযোজক আরশাদ আদনানের উদ্যোগে তৈরি হয়েছে একটি গান। যাতে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার ও আঁখি আলমগীর।

নায়করাজ রাজ্জাক‘তোমার আলোয় পৃথিবীটা আরও রঙিন হলো/ স্বপ্নের ফেরিওয়ালা তুমি স্বপ্ন প্রদীপ জ্বালো/ তোমার কাছে রয়ে গেল আমাদের অনেক ঋণ/ আজ তোমার জন্মদিন... আজ তোমার জন্মদিন...।’ এমন কথার গানটি লিখেছেন ওমর ফারুক। সুর-সংগীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার। গানটি নায়করাজকে উৎসর্গ করে শুক্রবার প্রকাশ পেয়েছে ইউটিউবে। যা শনিবার চ্যানেল আই সহ বিভিন্ন টিভিতে প্রচার হওয়ার কথা রয়েছে।

গানটি প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, ‘নায়করাজ রাজ্জাকের মতো একজন কিংবদন্তি অভিনেতাকে নিয়ে এমন একটি গান তৈরি করাটা অনেক বেশি আনন্দের। আর এই গানটি তৈরিতে কুমার বিশ্বজিৎ দা, ফাহমিদা নবী আপা ও আঁখি আলমগীর যে সহযোগিতা করেছেন তার জন্য ধন্যবাদ। আমি এমন একটি আয়োজনের অংশ হতে পেরে সম্মানিত বোধ করছি।’
নায়করাজ রাজ্জাকএদিকে ফাহমিদা নবী বললেন, ‘একজন কিংবদন্তি অভিনয়শিল্পীকে সম্মান জানানোর জন্য এটা খুবই চমৎকার একটি উদ্যোগ। এই উদ্যোগের অংশ হওয়াটা অনেক বেশি আনন্দের।’ গানটির গীতিকার ওমর ফারুক বলেন, ‘রাজ্জাক স্যার আমাদের নায়করাজ। উনার মতো গুণী অভিনেতা শতাব্দীতে বারবার আসেনা। তিনি এবং তার পরিবারের সবাই গানটি দারুণ পছন্দ করেছেন। তার জন্মদিন উপলক্ষে গানটি লিখতে পেরে নিজেকে ধন্য মনে করছি।’

নায়করাজের সঙ্গে গীতিকার ওমর ফারুকএদিকে চলচ্চিত্রের এই কিংবদন্তি অভিনেতার জন্মদিন উপলক্ষে এরই মধ্যে দেশের বেসরকারি টিভি চ্যানেল আই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে। আজ শুক্রবার রাত সাড়ে ১১টায় থাকছে অনন্যা রুমা প্রযোজিত অনুষ্ঠান ‘চ্যানেল আইয়ের সঙ্গে নায়করাজ’। ২৩ জানুয়ারি সকাল সাড়ে সাতটায় ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানে রাজ্জাক অভিনীত চলচ্চিত্রের গান করবেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী খুরশীদ আলম ও আব্দুল জব্বার। বেলা ১১টা ৫ মিনিটে প্রচার হবে ‘নায়করাজের চার যুগ’। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন চিত্রনায়িকা মৌসুমী। পরিচালনা করেছেন আবদুর রহমান।
একই দিন দুপুর ১২টা ৫ মিনিটে ‘এবং সিনেমার গান’ অনুষ্ঠানে থাকবে রাজ্জাক অভিনীত চলচ্চিত্রের গান। দুপুর সাড়ে ১২টায় ‘সিটিসেল তারকাকথন’ অনুষ্ঠানের অতিথি থাকবেন রাজ্জাক। বেলা আড়াইটায় দেখানো হবে রাজ্জাক অভিনীত ‘অশিক্ষিত’। ছবিটি পরিচালনা করেছেন আজিজুর রহমান।
রাজ্জাকের জন্মদিন উপলক্ষে দেশের বিভিন্ন টিভি চ্যানেলও বিশেষ অনুষ্ঠান প্রচারের উদ্যোগ নিয়েছে। অন্যদিকে তার জন্মদিনে এমন গান তৈরির ঘটনা এবারই প্রথম।

গানটি শুনুন এই লিংকে ক্লিক করে:

/এমএম/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ