behind the news
Vision  ad on bangla Tribune

চঞ্চল-নাবিলার ‘আলু পেঁয়াজের কাব্য’ (ভিডিও)

বিনোদন রিপোর্ট১৪:৪৪, ফেব্রুয়ারি ১৮, ২০১৬

মার্চে মুক্তি পাওয়ার কথা অমিতাভ রেজার ‘আয়নাবাজির’। এরমধ্যে প্রায় সব কাজই শেষ। চলছে সেন্সরে জমা দেওয়ার জন্য শেষ মুহূর্তের কাজ। এরমধ্যে ছবিটির ট্রেলার প্রকাশ পেয়েছে। প্রশংসা মিলেছে ভালোই। যদিও ইদানিং অনেকেই ট্রেলার দেখে পুরো মুগ্ধতা প্রকাশ করতে নারাজ। কারণ একটাই, নিকট অতীতে প্রকাশিত বিভিন্ন ছবির ট্রেলারের সঙ্গে পুরো ছবির পার্থক্য প্রায় আকাশ-পাতাল।

আয়নাবাজি’তে নাবিলা-চঞ্চলএদিকে ট্রেলার কেন্দ্রিক সেই সন্দেহ খানিক লাঘব হবে কয়েক ঘন্টা আগে ইউটিউবে প্রকাশ পাওয়া ‘আয়নাবাজি’র একটি গান দেখে। ‘আলু পেঁয়াজের কাব্য’ নামের ভিন্ন কথার এই গানটি দেখে এরই মধ্যে মুগ্ধ হয়েছেন অনেকেই। কাঁচা বাজারে দৃশ্যধারণ করা এই গানে পাত্র-পাত্রী হিসাবে আছেন চঞ্চল চৌধুরী ও নাবিলা। তবে গানটির সঙ্গে ঠোঁট মেলাননি একজনও। উল্টো গানের ফাঁকে দুজনের কথোপকথনও বাড়তি মাত্রা যোগ করেছে গানটিতে।

রাজিব আশরাফের কথায় এবং অর্ণবের সুর-সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন ভারতের শান।     

‘আয়নাবাজি’তে মূলত তিনটি চরিত্র। চঞ্চল চৌধুরী, নাবিলা এবং পার্থ বড়ুয়া। তবে এই তিন চরিত্রের মধ্যে গল্পের শুরুটা ‘আয়না’ নামের চঞ্চলকে ধরেই। ছবিটি সেই শহরের গল্প শুনাবে, যে শহরে এখনও সকালে দুধওয়ালা আসে, ফেরিওয়ালারা হাঁকডাক দেয়, বাচ্চারা দল বেঁধে নাটক শিখতে যায়। মহল্লার চা-পুরির দোকানে ঠাট্টা-মশকরা করে বেকার-বখাটেরা। ‘আয়না’ সেই শহরের একজন বাসিন্দা। যার সঙ্গে সহজাত প্রেম হয়ে যায় ‘হৃদি’ নামক নাবিলার। একটা সময় আয়না আটকে পড়ে নষ্ট শহরের বেড়াজালে। গল্পে আসেন সাংবাদিক রূপে পার্থ বড়ুয়া।

পরিচালক অমিতাভের ভাষায়, ‘এ গল্পে দেখা যাবে শহরের ভেতরে আরেকটা শহর, যার গল্প এখন আমরা আর শুনি না। এটা এই শহরের প্রেম ও পলিটিক্সের ছবি। এখানে গল্প-গান, প্রেম-বিরহ, খারাপ-ভালো সবকিছুকে পাশাপাশি হাঁটানোর চেষ্টা করেছি। শেষ বিচারে বাণিজ্যের বাইরে তো কিছু নেই। অর্থহীন কিছু করার ইচ্ছা এবং অভিজ্ঞতা আমার খুবই কম।’

‘আয়নাবাজি’র চিত্রনাট্য লিখেছেন অনম বিশ্বাস ও গাউসুল আলম শাওন। কনটেন্ট ম্যাটার্সের প্রযোজনায় হাফ স্টপ ডাউনের ব্যানারে এতে আরও অভিনয় করছেন লুৎফর রহমান জর্জ, হীরা চৌধুরী, শওকত ওসমান, গাউসুল আলম, ইফফাত তৃষা প্রমূখ।

দেখুন ‘আলু পেঁয়াজের কাব্য’:

/এমএম/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ