X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

মুক্তির পর কারাগারকে সঞ্জয়ের স্যালুট

বাংলা ট্রিবিউন ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০১৬, ১০:০৫আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৬, ১০:১৭
image


ছাড়া পেলেন সঞ্জয়

অবশেষে পাঁচ বছরের সাজার মেয়াদ শেষ হওয়ার ৮মাস আগেই জেল থেকে ছাড়া পেলেন বলিউড তারকা সঞ্জয় দত্ত। বৃহস্পতিবার সকালে পুনের একটি কারাগার থেকে মুক্তি পান তিনি।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, বৃহস্পতিবার বের হওয়ার সময় কারাগারকে স্যালুট দেন সঞ্জয়। এরপর কাঁধে ব্যাগ ঝুলিয়ে বের হয়ে আসেন ৫৬ বছর বয়সী এ বলিউড তারকা। সে সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী মান্যতা দত্ত। সেখান থেকে মুম্বাইয়ের উদ্দেশে রওনা হন এ দম্পতি।
মুম্বাই বিস্ফোরণের সময় বেআইনিভাবে অস্ত্র রাখার দায়ে সাজা ভোগ করছিলেন সঞ্জয়। কিন্তু, সংশোধনাগারে থাকার সময় ভালো আচরণের জন্য তাকে আগাম মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেয় মহারাষ্ট্র সরকার।
যদিও মুক্তির আগেই, এর বিরুদ্ধে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে হাইকোর্টে। অভিযোগ উঠেছে, সুপারস্টার হওয়ার সুবাদে সাজার মেয়াদ শেষের আগেই, মুক্তির জন্য তাকে বিশেষ সুবিধা পাইয়ে দেওয়া হয়েছে।
সঞ্জয় দত্ত

১৯৯৩ সালের ১২ মার্চ পরপর ১৩টি বিস্ফোরণে কেঁপে ওঠে বাণিজ্যনগরী মুম্বাই৷ ১৯ এপ্রিল বেআইনিভাবে নাইন এমএম পিস্তল ও একে-ফিফটি সিক্স রাইফেল রাখার অপরাধে টাডা আইনে গ্রেফতার হন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত৷ ২০০৬-এ সঞ্জয় দত্তকে ৬ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় টাডা আদালত৷ ২০০৭ সালে সুপ্রিম কোর্টের নির্দেশে জামিনে মুক্তি পান। ২০১৩ সালে সঞ্জয় দত্তর কারাদণ্ডের মেয়াদ ৬ বছর থেকে কমিয়ে ৫ বছর করে সুপ্রিম কোর্ট৷ ওই বছরেরই ১০ মে সাজা পুনর্বিবেচনার আবেদন খারিজ করে সঞ্জয় দত্তকে আত্মসমর্পণের নির্দেশ দেয় সর্বোচ্চ আদালত। ২০১৩-র ১৬ মে টাডা কোর্টে আত্মসমর্পণ করেন সঞ্জয় দত্ত৷সংশোধনাগারে থাকাকালীনও বিতর্কে জড়ান বলিউড সুপারস্টার। ভিআইপি ট্রিটমেন্ট পাওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। ২০১৩-র মে মাস থেকে ২০১৪-র মে মাস পর্যন্ত,  একশো আঠারো দিন প্যারোলে মুক্ত ছিলেন তিনি। সূত্র: এনডিটিভি, জি নিউজ, এবিপি আনন্দ

/এফইউ/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন