‘একটি শক্তি চায়নি মানুষ ছবিটি দেখুক’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৩৬, মার্চ ২২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৪:৪৬, মার্চ ২২, ২০১৬

পাবলিক লাইব্রেরিতে বিকল্প পদ্ধতিতে প্রদর্শিত হবে কারুকাজ ফিল্মস এর চলচ্চিত্র 'বাপজানের বায়োস্কোপ'। ২৩ মার্চ বুধবার সকাল ১১টা থেকে শুরু হয়ে প্রদর্শনী চলবে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। প্রদর্শনকালে সেখানে উপস্থিত থাকবেন চলচ্চিত্রটির কলা-কুশলীরা। একই ধারাবাহিকতায় চলচ্চিত্রটি মুক্তির পর থেকে সারাদেশে প্রদর্শনী চলছে।

‘বাপজানের বায়োস্কোপ’ ছবির দৃশ্য।ছবিটির কাহিনীকার মাসুম রেজা বলেন, ‘আমরা একটি মুক্তিযুদ্ধভিত্তিক প্রেমের চলচ্চিত্র নির্মাণের চেষ্টা করেছি। যে চলচ্চিত্রে যুদ্ধ নেই কিন্তু দর্শক প্রতিটি দৃশ্যে মুক্তিযুদ্ধ দেখতে পাবে।’

পরিচালক রিয়াজুল রিজু জানান, একটি অদৃশ্য শক্তি চায়নি দেশের মানুষ ছবিটি দেখুক। কিন্তু দর্শকরা নানা মাধ্যমে বার্তা পাঠিয়েছে যে তারা ছবিটি দেখতে চায়। তাই আমরা বিকল্প পদ্ধতিতে মানুষের কাছে ছবিটি নিয়ে যাচ্ছি। ইতোমধ্যে দেশের বিভিন্ন বিভাগীয় জেলা শহরে বিকল্প পদ্ধতিতে ছবিটি চলেছে।

১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬৯ সালের গণ-অভ্যুত্থান আর ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের চেতনা- এর সবই আছে বাপজানের বায়োস্কোপ ছবিতে। ছবিতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, সানজিদা তন্ময়, মাসুদ মহিউদ্দিন, হাফসা মৌটুসী, তারেক বাবু প্রমুখ।
ছবির জন্য গান লিখেছেন মাসুম রেজা, আমিরুল ইসলাম, অয়ন চৌধুরী ও মাসুদ মহিউদ্দিন। গানে কণ্ঠ দিয়েছেন এস আই টুটুল, চন্দনা মজুমদার, শিমুল খান, মাসুদ মহিউদ্দিন, সায়েম বিপ্লবসহ অনেকেই। সংগীত করেছেন অমিত মল্লিক।
ছবির যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন মাসুম রেজা ও রিয়াজুল রিজু।

/এস/এমএম/

লাইভ

টপ